ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

ফুটবল

প্রথম কোচের প্রশংসায় সিক্ত মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৭
প্রথম কোচের প্রশংসায় সিক্ত মেসি ছবি: সংগৃহীত

ফ্রাঙ্ক রাইকার্ডের হাত ধরে বার্সেলোনার সিনিয়র টিমে অভিষেক হয়েছিল লিওনেল মেসির। কাতালান ক্লাবটিতে ফিরে সাবেক শিষ্যকে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন এই অভিজ্ঞ ডাচ কোচ।

২০০৩ থেকে ২০০৮ পর্যন্ত বার্সার কোচের দায়িত্বে ছিলেন ৫৫ বছর বয়সী রাইকার্ড। তার সময়টাতে নিজেদের ক্লাব ইতিহাসে দ্বিতীয় চ্যাম্পিয়নস লিগ ট্রফি জেতে স্প্যানিশ জায়ান্টরা।

রাইকার্ড দায়িত্ব নেওয়ার পরের বছর পেশাদার ফুটবলে পা রাখেন সে সময়ের বিস্ময়বালক মেসি।

সম্প্রতি ন্যু ক্যাম্পে গিয়ে সাবেক শিষ্যদের সঙ্গে মিলিত হন রাইকার্ড। ট্রেনিং সেশন দেখার পাশাপাশি আট বছরের ছেলেকে নিয়ে ম্যাচ উপভোগ করেন তিনি।

সবার প্রশংসা ঝরেছে রাইকার্ডের কণ্ঠে। আলাদা করে বলেছেন মেসি ও আন্দ্রেস ইনিয়েস্তার কথা। মেসিকে তো ‘ঈশ্বরের সঙ্গে তুলনা করেছেন’। তার কথায়, ‘এখন আমি একটি পরিপূর্ণ পরিবার এবং বার্সেলোনার আরেকটি ম্যাচ দেখতে পেরে আমি খুশি। আমার আট বছরের ছেলের স্বপ্ন ছিল ন্যু ক্যাম্পে বসে সরাসরি ম্যাচ দেখা। ’

‘মেসি প্রত্যেকের কাছে ঈশ্বর এবং ইনিয়েস্তাকেও যথেষ্ট সম্মান দিতে হবে। আমি দূর থেকে সবাইকে দেখেছি, তাদের অসাধারণ ক্যারিয়ার। ’-যোগ করেন রাইকার্ড।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ৪ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa