ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ফুটবল

জমে উঠেছে লা লিগা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৭
জমে উঠেছে লা লিগা ছবি:সংগৃহীত

চলতি মৌসুমে দুর্দান্ত দাপটে ঘরোয়া লিগ লা লিগা শুরু করেছিল বার্সেলোনা। গোলের বন্যা বইয়ে দিয়ে একের পর এক জয় তুলে নিয়েছিল আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা। তবে নিজেদের শেষ দুটি ম্যাচে বার্সা ড্র করলে প্রতিযোগিতায় পেছনের দলগুলো ফের লড়াইয়ে ফেরে।

ভ্যালেন্সিয়া ও সেল্টা ভিগোর বিপক্ষে শেষ দুই ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করেছে লিওনেল মেসিরা। এর আগে নিজেদের অষ্টম ম্যাচেও ড্র করেছিল তারা।

তবে এখন পর্যন্ত কোনো ম্যাচেই না হেরে শীর্ষে কাতালান ক্লাবটি। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট ৩৬।

অন্যদিকে বার্সা যেমন গতিতে চলছে, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ঠিক সেভাবে এগুতে পারছে না। ফুটবলারদের অফ-ফর্মের কারণে হার ও ড্র মিলিয়ে বর্তমানে তাদের অবস্থান চতুর্থ!  এই তুলনায় ভালো করছে দ্বিতীয়স্থানে থাকা ভ্যালেন্সিয়া।

বার্সার সমান ১৪ ম্যাচ খেলে নয়টি জয়, চারটি ড্র ও এক হারে ৩১ পয়েন্ট অর্জন করেছে তারা। তবে সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে তৃতীয়স্থানে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

রিয়ালের সঙ্গে আবার সমান ২৮ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে ঠিক পাঁচে রয়েছে সেভিয়া। যেখানে রিয়াল ১৪ ম্যাচে আট জয়, চার ড্র ও দুই হারে ২৮ পয়েন্ট অর্জন করেছে। তবে সমান ম্যাচে চারটি খেলা হারলেও রিয়ালের থেকে একটি ম্যাচ বেশি জিতেছে সেভিয়া।

লিগ মৌসুম শেষ হতে এখনও অনেক সময় রয়েছে। মোট ৩৮টি ম্যাচের মধ্যে দলগুলো ১৪টি করে খেলেছে। তাই কে চ্যাম্পিয়ন হবে তা এখনই বলা যায় না।  

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, ০৪ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa