ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

২০১৮ সালে বিদায় নেবেন রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৭
২০১৮ সালে বিদায় নেবেন রোনালদিনহো ছবি: সংগৃহীত

দু’বছর ক্লাবহীন থাকার পর পেশাদার ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো। ২০১৮ সালে বুটজোড়া তুলে রাখবেন সাবেক বার্সেলোনা আইকন। খেলোয়াড়ী জীবনের ইতি টেনে সঙ্গীত ও ফুটবল স্কুল নিয়ে কাজ করতে চান দু’বারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়।

২০১৫ সালের সেপ্টেম্বরে মাত্র তিন মাসের মাথায় পারস্পরিক সমঝোতায় ফ্লুমিনেন্স ছাড়েন ৩৭ বছর বয়সী রোনালদিনহো। এরপর তাকে আর কোনো ক্লাবে দেখা যায়নি।

এ বছরের শুরুতে তার এজেন্ট ইঙ্গিত দিয়েছিলেন অন্য আরেকটি পেশাদার ক্লাবের সঙ্গে যুক্ত হচ্ছেন ২০০২ বিশ্বকাপ জয়ী।

কিন্তু তা বাস্তবে রূপ নেয়নি। বরং বিশ্বজুড়ে প্রদর্শনী ম্যাচ খেলে বেড়াচ্ছেন সর্বকালের অন্যতম সেরা এই মিডফিল্ডার। বার্সার শুভেচ্ছাদূত এবার নিজেই নিশ্চিত করেছেন আগামী বছরই প্রফেশনাল ফুটবল অধ্যায়ের ইতি টানবেন যেটি শুরু করেছিলেন শৈশবের ক্লাব গ্রেমিওর হয়ে ১৯৯৮ সালে। ফুটবলের বাইরে ফোকাস রাখতেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পরিকল্পনা করেছেন।

এক প্রেস কনফারেন্সে রোনালদিনহো বলেন, ‘এই সুযোগ, আমি মনে করি পরবর্তী বছরে অফিসিয়ালি ফুটবলকে গুডবাই বলছি। আমি কিছু বিদায়ী ম্যাচ খেলতে পারি যেসব টিমের হয়ে খেলেছিলাম। এটা এমন কিছু যা নিয়ে আমাদের শিগগিরই চিন্তা করতে হবে। ’

আরও যোগ করেন, ‘ফুটবল থেকে অবসরের পর আমি আমার মিউজিক্যাল প্রজেক্ট, আমার ফুটবল স্কুল নিয়ে সামনে এগোবো। এটা আমার কাছে নতুন কিছু, এর সঙ্গে মানিয়ে নিতে হবে। ’ 

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ৭ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।