ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ফুটবল

রিয়ালে ক্যারিয়ার শেষ করতে চাই: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
রিয়ালে ক্যারিয়ার শেষ করতে চাই: রোনালদো ক্যারিয়ারের পঞ্চম ব্যালন ডি’অর ট্রফি হাতে ক্রিস্টিয়ানো রোনালদো / ছবি: সংগৃহীত

রেকর্ড পঞ্চম ব্যালন ডি’অর জিতে লিওনেল মেসিকে ছুঁয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের জার্সিতেই ক্যারিয়ার শেষ করার ইচ্ছা ব্যক্ত করেছেন পর্তুগিজ সুপারস্টার। যেখানে ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে এসেছিলেন।

রিয়ালে সুখে আছেন বলে নিজের অভিমত প্রকাশ করেছেন ৩২ বছর বয়সী রোনালদো। তার বিশ্বাস, আরো কয়েক বছর শীর্ষ লেভেলে খেলার সামর্থ্য রাখেন তিনি।

 মেসিকে হারিয়ে ব্যালন ডি’অর জিতলেন রোনালদো

টানা দ্বিতীয়বারের মতো বিশ্বের সেরা খেলোয়াড়ের মর্যাদাপূর্ণ খেতাব ব্যালন ডি’অর নিজের করে নেন রোনালদো। এর আগে ব্যাক-টু-ব্যাক ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের আসনে বসেন সিআর সেভেন।

সান্তিয়াগো বার্নাব্যুতে ক্যারিয়ার দীর্ঘায়িত করতে সুদুর ভবিষ্যতে চোখ রাখছেন রোনালদা, ‘আমি আশা করি আরো কয়েক বছর সেরা লেভেলে খেলতে পারবো। লড়াইটা মেসির সঙ্গে অব্যাহত। আমরা দলের জন্য নিজেদের সেরাটা দিচ্ছি। আমি ভালো অনুভব করছি। দেখা যাক, ভবিষ্যতে কী হয়। আমি রিয়ালে সুখী, এখানে থাকতে চাই এবং সম্ভব হলে এখানেই ক্যারিয়ার শেষ করতে চাই। ’

২০১৬-১৭ সিজনে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে ৪২টি গোল (লা লিগায় ২৯ ম্যাচে ২৫) করেন রোনালদো। এ বছরটা কেটেছে স্বপ্নের মতো। লা লিগা ও টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়নস লিগ ট্রফি উঁচিয়ে ধরেন সময়ের সেরা এই আইকনিক ফরোয়ার্ড। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের গত মৌসুমে ১২ বার লক্ষ্যভেদ করেন। তার মধ্যে রয়েছে জুভেন্টাসের বিপক্ষে ফাইনালে জোড়া গোল।

রোনালদো আরও বলেন, ‘আমি খুবই খুশি। প্যারিসে এই পুরস্কার জেতাটা একটি অসাধারণ অভিজ্ঞতা, এটা অবিশ্বাস্য। এটা আমার ক্যারিয়ারের গ্রেট মোমেন্ট। এমন কিছু যা আমি প্রতি বছরই চাই। আমাদের অসাধারণ একটি বছর কেটেছে। আমি চ্যাম্পিয়নস লিগের টপস্কোরার হয়েছি, তাই টিমমেটদের ধন্যবাদ দিতে চাই। তারা আমার কাছে গুরুত্বপূর্ণ। এবং তাদেরকে ধন্যবাদ জানাতে চাই যারা মৌসুম চলাকালীন গ্রেট ফর্মের জন্য আমাকে সাহায্য করেছেন। ’

চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমেও দুর্দান্ত গতিতে ‍ছুটছেন রোনালদো। গ্রুপ পর্বের ছয় ম্যাচেই গোল করার রেকর্ড গড়েছেন তিনি। কিন্তু লা লিগায় সময়টা ভালো যাচ্ছে না। এখন পর্যন্ত ১০ ম্যাচে জালের দেখা পেয়েছেন মাত্র দু’বার।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ৮ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa