ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফুটবল

নেইমারের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে রিয়াল!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
নেইমারের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে রিয়াল! ছবি: সংগৃহীত

মাত্রই ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে যোগ দিয়েছেন। ২০১৯ সালে সাবেক ক্লাবের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে যোগ দিলে কেমন হবে? সাম্প্রতিক সময়ে নেইমারকে ঘিরে এমন গুঞ্জনই সবার মুখে মুখে। এদিকে রিয়ালের সঙ্গে নাকি ইতোমধ্যেই মতৈক্যে পৌঁছেছেন ব্রাজিলিয়ান সেনসেশন।

স্প্যানিশ সংবাদমাধ্যমের বরাত দিয়ে ‘ডেইলি মিরর’ বলছে, পিএসজিতে আর ১৮ মাস কাটাবেন ২৫ বছর বয়সী নেইমার। ২০১৯ সালে ফিরে যাবেন স্পেনে।

গায়ে জড়াবেন রিয়াল মাদ্রিদের জার্সি।

গত আগস্টে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে চার বছরের বার্সা অধ্যায়ের ইতি টেনে প্যারিসে উড়াল দেন নেইমার। লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে এককভাবে ইউরোপের বড় কোনো ক্লাব প্রতিনিধিত্ব করাটাই ছিল ন্যু ক্যাম্প ছাড়ার ‘মূল কারণ’।

কিন্তু বর্ষসেরার মর্যাদাপূর্ণ পুরস্কার ব্যালন ডি’অর জয়ের লক্ষ্যপূরণ পিএসজির হয়ে কতটা সম্ভব সেই প্রশ্ন তো উঠতেই পারে। ২০১৫ সালের পর এবারও হয়েছেন তৃতীয়। স্প্যানিশ রাজধানীতে স্বপ্ন বাস্তবায়নের পথটা হবে আরও মসৃণ। যেটি করে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৩২ বছর পর্তুগিজ সুপারস্টারের যোগ্য উত্তরসূরি হিসেবে নেইমারকেই প্রথম পছন্দ হিসেবে লুফে নিতে প্রস্তুত মাদ্রিদ শিবির।

সম্প্রতি রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ পিএসজি থেকে নেইমার ও কাইলিয়ান এমবাপ্পে দু’জনকেই নিয়ে আসার পরিকল্পনা ব্যক্ত করেছেন, ‘এমবাপ্পে ১৮ বছর বয়সী, তার বিকাশ অব্যাহত রাখতে ছেড়ে দেওয়া যাক এবং সে কতদূর যেতে পারে সেটি দেখতে চাই। আমাদের প্রতিভাবান সব খেলোয়াড় রয়েছে। নেইমারকে নিয়ে আসা এবং এমবাপ্পের উন্নতির জন্য অপেক্ষা? এই আইডিয়াটা খারাপ নয়!’

বলা বাহুল্য, নেইমারের স্বদেশী কিংবদন্তি ‘দ্য ফেনোমেনন’ খ্যাত রোনালদো খেলোয়াড়ী জীবনে বার্সা থেকে ইন্টার মিলান হয়ে রিয়ালে নাম লিখিয়েছিলেন। পর্তুগিজ আইকন লুইস ফিগো তো সরাসরিই রিয়ালের জার্সি গায়ে চাপিয়েছিলেন। অদূর ভবিষ্যতে নেইমারও কি সে পথে হাঁটবেন? সময়ই বলে দেবে সবকিছু…

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa