ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ফুটবল

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় কে কার প্রতিপক্ষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় কে কার প্রতিপক্ষ ছবি:সংগৃহীত

ইউরোপের সবচেয়ে বড় ফুটবলের আসর চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়ে গেল। যেখানে রয়েছে বেশ কয়েকটি চমক। সুইজারল্যান্ডের নিয়নে এবারের আসরে গ্রুপ পর্বের পরের রাউন্ডের ড্র হলো।

দীর্ঘ ১৪ বছর পর কোনো দেশের পাঁচটি ক্লাব এবার ইউরোপের সর্বোচ্চ আসরের শেষ ষোলো নিশ্চিত করলো। ইংলিশ প্রিমিয়ার লিগের এ ক্লাবগুলো হলো, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, লিভারপুল ও টটেনহ্যাম।

শেষ ষোলোয় সবচেয়ে বড় চমকটি হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদের বিপক্ষে মুখোমুখি হচ্ছে নেইমারের প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফলে কোয়ার্টার ফাইনালে রোনালদো-নেইমারের যে কোনো একজনের দেখা পাওয়া যাবে।

শেষ ষোলোয় মুখোমুখি হয় গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মধ্যে। গ্রুপ ‘বি’তে চ্যাম্পিয়নস হয়েছিল পিএসজি, অন্যদিকে গ্রুপ ‘এইচ’ থেকে রানারআপ হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল।

এদিকে আসরের বড় দল খ্যাত বার্সেলোনা শেষ ষোলোয় পেয়েছে কঠিন প্রতিপক্ষ চেলসিকে। বার্সা ছিল গ্রুপ ‘ডি’র চ্যাম্পিয়ন আর গ্রুপ ‘সি’ থেকে রানারআপ হয়েছে চেলসি।

শেষ ষোলোর প্রথম লেগের খেলাগুলো অনুষ্ঠিত হবে ২০১৮ সালের ১৪-১৪ ও ২০-২১ ফেব্রুয়ারিতে। আর দ্বিতীয় লেগের খেলায় দলগুলো মুখোমুখি হবে মার্চের ৬-৭ ও ১৩-১৪ তারিখে।

শেষ ষোলোয় মুখোমুখি হওয়া দলগুলো:

*টটেনহ্যাম (ইংল্যান্ড) বনাম জুভেন্টাস (ইতালি)
*বাসেল (সুইজারল্যান্ড) বনাম ম্যানচেস্টার সিটি (ইংল্যান্ড)
*পোর্তো (পর্তুগাল) বনাম লিভারপুল (ইংল্যান্ড)
*সেভিয়া (স্পেন) বনাম ম্যানচেস্টার ইউনাইটেড (ইংল্যান্ড)
*রিয়াল মাদ্রিদ (স্পেন) বনাম প্যারিস সেন্ট জার্মেই
*শাখতার দোনেস্ক (ইউক্রেন) বনাম রোমা (ইতালি)
*চেলসি (ইংল্যান্ড) বনাম বার্সেলোনা (স্পেন)
*বায়ার্ন মিউনিখ (জার্মান) বনাম বেসিকতাস (তুরস্ক)

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ১১ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa