ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
ক্লাব বিশ্বকাপের ফাইনালে রিয়াল ছবি:সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল জাজিরার বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। আর এ জয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো ও গ্যারেথ বেল।

আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে সেমি-ফাইনালের এ ম্যাচে জয় তুলে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে রিয়াল তারকারা।

তবে গোলের দেখা পাচ্ছিল না। উল্টো খেলার ৪৩ মিনিটে এগিয়ে যায় জাজিরা। কোনাকুনি শটে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার রোমারিনিয়ো।

কিন্তু বিরতির ঠিক পরই ম্যাচে ফেরে রিয়াল। দলের সেরা তারকা রোনালদোর গোলে সমতা আনে তারা। লুকা মদ্রিচের পাসে কোনাকুনি শটে গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক।

এদিন খেলার ৮১ মিনিটে বেনজেমার বদলি হিসেবে মাঠে নামেন চোট কাটিয়ে ফেরা বেল। আর মাঠে নেমে সঙ্গে সঙ্গেই লুকাস ভাসকুয়েজের পাস থেকে জয়সূচক গোলটি করেন ওয়েলসের এই তারকা।

এর আগে মঙ্গলবার প্রথম সেমিফাইনালে মেক্সিকোর ক্লাব পাচুকাকে ১-০ গোলে হারায় গ্রেমিও। ফলে আগামী শনিবার এই মাঠেই টানা তৃতীয় শিরোপার লড়াইয়ে গ্রেমিওর বিপক্ষে নামবে জিদান শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।