ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ ছবি:সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতকে ৩-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ। প্রথমবারের মতো এ টুর্নামেন্টে এর আগেই অবশ্য ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের কিশোরিরা।

ফাইনাল খেলবে ভারতও। তবে শিরোপা নির্ধারণী ম্যাচের আগে প্রতিপক্ষের বিপক্ষে জিতে নিজেদের বেশ ভালোই ঝালাই করে নিল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

পাশাপাশি গ্রুপ পর্বের টানা তিন ম্যাচেই জয়ের স্বাদ পেল বাংলাদেশ।

বাংলাদেশ ও ভারত আগামী রোববার শিরোপা লড়াইয়ে ফের মুখোমুখি হবে।

বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এদিন তিন গোল হজম করা ভারত অবশ্য আগের দুই ম্যাচে কোনো গোল না খেয়ে ১৩টি গোল করেছিল। তবে বাংলাদেশ এখন পর্যন্ত ১২টি গোলের বিপরীতে কোনো গোল হজম করেনি।

এদিন ম্যাচের ৩২ মিনিটে বদলি ফুটবলার আনুচিং মোগিনি বাংলাদেশকে লিড এনে দেন। জালের ডান দিক থেকে মনিকা চাকমার কর্ণার থেকে আনুচিং হেড দিলে এগিয়ে যায় স্বাগতিকরা। বিরতিতে যাওয়ার ব্যবধান বাড়ায় বাংলার কিশোরিরা। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে ডিফেন্ডার শামসুন্নাহার লিড ২-০ করেন।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারবাহিকতা ধরে রাখে বাংলাদেশ। ফলে ম্যাচের ৫৩ মিনিটে আনাই মোগিনির পাস থেকে কোনাকুনি শটে স্কোর লাইন ৩-০ করেন মনিকা।

এর আগে বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৬-০ গোলে বিধ্বস্ত করে। আর দ্বিতীয় ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারালে ফাইনাল নিশ্চিত হয়। এবার গ্রুপের সেরা হয়েই শিরোপার মঞ্চে যাচ্ছে তহুরা খাতুনরা।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ২১ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।