ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোমাঞ্চে ভরা আর্সেনাল-লিভারপুল ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
রোমাঞ্চে ভরা আর্সেনাল-লিভারপুল ম্যাচ ড্র ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে গতরাতে মুখোমুখি হয়েছিল আর্সেনাল ও লিভারপুল। তবে রোমাঞ্চে ভরা দুর্দান্ত এ ম্যাচটিতে শেষ পর্যন্ত কেউই জয় পায়নি। ৩-৩ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে জায়ান্ট দু’দল।

এমিরেটস স্টেডিয়ামে লিভারপুলকে আতিথিয়েতা জানা আর্সেনাল। তবে সফর করতে এসে ২-০তে এগিয়েও যায় ইয়র্গান ক্লপের শিষ্যরা।

কিন্ত অসাধারণ খেলে এগিয়েও যায় ওয়েঙ্গারের ছেলেরা। অবশেষে রবার্ট ফিরমিনোর গোলে পয়েন্ট ভাগাভাগি হয় দু’দলের।

এদিন ম্যাচের ২৬ মিনিটে ফিলিপ কুতিনহোর গোলে এগিয়ে যায় লিভারপুর। মোহামেদ সালাহর পাসে প্রতিপক্ষের ফুটবলারের পায়ে লেগে উপরে উঠে গেলে হেডে গেঅরটি করেন এ ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় অল রেডসরা।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন এবারের লিগে এই নিয়ে সর্বোচ্চ ১৫ গোল করা মিশরের স্ট্রাইকার সালাহ।

২-০ গোলে পিছিয়ে পড়ে হাল ছাড়েনি স্বাগতিকরা। উল্টো দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে পাঁচ মিনিটের মধ্যে তিনবার বল জালে পাঠিয়ে এগিয়েও যায় তারা। ছবি:সংগৃহীত৫৩ মিনিটে আলেক্সিস সানচেজের হেডে ব্যবধান কমার তিন মিনিট পর ২৫ গজ দূর থেকে জাকার ঝড়ো গতির শটে সমতায় ফেরে আর্সেনাল। সুইস মিডফিল্ডার জাকার সোজাসুজি শটে বল গোলরক্ষক মিনোলের হাতে লেগে জালে জড়ায়। আর আলেকসান্দ্রো লাকাজেতের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে আর্সেনালকে এগিয়ে দেন মেসুত ওজিল।

এক সময় হারের শঙ্কায় থাকা স্বাগতিক শিবিরে এই গোলে জয়ের আশা জাগে। তবে নাটকীয়ভাবে ৭১ মিনিটে এমরি ক্যানের বাড়ানো বল ধরে জোরালো শটে দলকে সমতায় ফেরান ফিরমিনো।

এই ড্রয়ের পর ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে লিভারপুল। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে আর্সেনাল। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ১৮ ম্যাচে ৫২। ১১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় চেলসি।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।