ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

ফুটবল

রিয়ালের সঙ্গে আলোচনার কথা স্বীকার করলেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
রিয়ালের সঙ্গে আলোচনার কথা স্বীকার করলেন এমবাপ্পে ছবি:সংগৃহীত

গত মৌসুমে যে ক’জন তরুণ ক্লাব ফুটবলে নিজেদের চিনিয়েছিলেন, তাদের মধ্যে অন্যতম কিলিয়ান এমবাপ্পে। ফ্রেঞ্চ লিগ ওয়ানে দীর্ঘদিন রাজত্ব করা প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হটিয়ে তার দল মোনাকো চ্যাম্পিয়ন হয়। এতে গোলের পর গোল করে দুর্দান্ত ভূমিকা ছিলো এ তারকার।

এরপরই মূলত ইউরোপিয়ান ফুটবলে হইচই পড়ে যায়। এমবাপ্পেকে দলে ভেড়াতে ব্যস্ত হয়ে পড়ে অন্য জায়ান্ট ক্লাবগুলো।

বিশেষ করে রিয়াল মাদ্রিদ প্রায় উঠে-পড়ে লাগে। কিন্তু শেষ পর্যন্ত পিএসজিতেই পাড়ি দেন ফ্রান্সের এ তারকা।

এতদিন এই ব্যাপারটি গোপন থাকলেও এবার এমবাপ্পে নিজেই পরিস্কার করে দিলেন, পিএসজির আগে তিনি রিয়ালের সঙ্গে আলোচনা করেছিলেন। যদিও তিনি জানান, এটা এখন শুধুই অতীত।

মোনাকোর হয়ে হত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭টি গোল করা এমবাপ্পে প্রায় ১৮০ মিলিয়ন ইউরোতে পিএসজিতে ধারে যোগ দেন। এ মৌসুমে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে কেনায় সরাসরি এমবাপ্পেকে দলে নিতে পারেনি পিএসজি। তবে পরের মৌসুমেই হয়তো নতুন চুক্তি সেরে ফেলবেন তিনি।

রিয়ালের সঙ্গে আলাপ প্রসঙ্গে ১৯ বছর বয়সী এমবাপ্পে বলেন, ‘এটা সত্যি যে আমরা কথা বলেছিলাম। তবে আমি মনে করি এটা আমার ও রিয়ালের জন্য এখন অতীত। ’

স্তাদে লুইস থেকে পার্ক দেস প্রিন্সেসে পাড়ি দিয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১২টি গোল করেছেন এমবাপ্পে। লিগে তার আটটি গোল পিএসজিকে নয় পয়েন্ট এগিয়ে রেখে শীর্ষে থাকতে সাহায্য করেছে।

লিগের পাশাপাশি এমবাপ্পে চ্যাম্পিয়নস লিগে চারটি গোলের দেখা পেয়েছেন। যেখানে গ্রুপ ‘বি’ থেকে তার দল পিএসজি শীর্ষ হয়ে হয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছেন। এছাড়া নেইমার ও কাভানিদের নিয়ে আক্রমণভাগ থেকে গ্রুপ পর্বে আসরটির ইতিহাসে রেকর্ড ২৫টি গোল করেছে ফ্রেঞ্চ জায়ান্টরা।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa