ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসির রেকর্ডের রাতে আরও পেছালো রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
মেসির রেকর্ডের রাতে আরও পেছালো রিয়াল ছবি: সংগৃহীত

লিওনেল মেসির রেকর্ডের রাতে হোঁচট খেল রিয়াল মাদ্রিদ। গোল ও অ্যাসিস্টে বার্সেলোনার জার্সিতে মাইলফলক ছোঁয়া ৪০০তম লিগ ম্যাচটি স্মরণীয় করে রাখেন লিওনেল মেসি। ন্যু ক্যাম্পে লেভান্তের বিপক্ষে ৩-০ গোলের জয় পায় অপরাজেয় বার্সা। সেল্টা ভিগোর মাঠ থেকে ২-২ ব্যবধানের ড্রয়ের হতাশা নিয়ে ফেরেন ক্রিস্টিয়ানো রোনালদোরা।

ইউরোপের শীর্ষ পাঁচটি লিগে একটি ক্লাবের হয়ে গোলস্কোরিংয়ে সবচেয়ে সফল খেলোয়াড় হিসেবে বার্য়ান মিউনিখের জার্মান কিংবদন্তি জার্ড মুলারের পাশে নাম লেখান মেসি। লা লিগায় ৩৬৫তম গোলে নতুন উচ্চতায় পা রাখেন আর্জেন্টাইন আইকন।

৪২৭টি ম্যাচ খেলে এতোসংখ্যক গোল করেছিলেন মুলার।

খেলা শুরুর ১২ মিনিটের মাথায় জর্ডি আলবার পাসে বল জালে পাঠান মেসি। ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লুইস সুয়ারেজ। ইনজুরি টাইমে পাওলিনহোকে দিয়ে গোল আদায় করে নেন বার্সার প্রাণভোমরা।

ছবি: সংগৃহীতলিগ সিজনে এ নিয়ে চারটি অ্যাওয়ে ম্যাচে জয়হীন থাকলো জিনেদিন জিদানের রিয়াল। ৩৩ মিনিটে পিছিয়ে থাকার তিন মিনিট পরই গ্যালাকটিকোদের সমতায় ফেরান গ্যারেথ বেল। দুই মিনিট না যেতেই জোড়া গোল উদযাপনে মাতেন ওয়েলস তারকা। শেষদিকে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করতে হয় লস ব্লাঙ্কসদের। দলকে উদ্ধার করতে পারেননি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো।

৯ পয়েন্টের লিড নিয়ে চালকের আসনে বার্সা। ১৮ ম্যাচে ৪৮ (১৫ জয়, ৩ ড্র)। ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাতলেতিকো মাদ্রিদ। ২ পয়েন্ট পিছিয়ে ভ্যালেন্সিয়া। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার চেয়ে ১৬ পয়েন্ট পেছনে এক ম্যাচ কম খেলা রিয়াল। বর্তমান চ্যাম্পিয়নদের করুণ দশাই বলা চলে!

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, ৮ জানুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।