ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

বসুন্ধরা কিংসের উড়ন্ত সূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
বসুন্ধরা কিংসের উড়ন্ত সূচনা বসুন্ধরা কিংসের উড়ন্ত সূচনা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেডারেশন কাপে শুরুটা উড়ন্ত করল বসুন্ধরা কিংস। কাপে নিজেদের প্রথম ম্যাচেই মোহামেডান স্পোর্টিং ক্লাবের মতো শক্তিশালী ও ঐতিহ্যবাহী দলকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছে এবারই প্রথম অংশগ্রহন করা দলটি।

সোমবার (২৯ অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দু’দল। তবে একসময় দশ জনের দলে পরিণত হওয়া মোহামেডানের বিরুদ্ধে দাপট দেখিয়েই জয় পায় বসুন্ধরা কিংস।

বসুন্ধরা কিংসের উড়ন্ত সূচনা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমগোলের শুরুটা অবশ্য মোহামেডানই করে। ১৮ মিনিটে ল্যান্ডিং ডারবো লিড পাইয়ে দেন তাদের। কিংসলে চিগোজির সহায়তায় গোলটি করেন গাম্বিয়ার এই মিডফিল্ডার। ম্যাচের ২৮তম মিনিটে মোহাম্মদ ইব্রাহিমকে ডি বক্সের মধ্যে মোহামেডানের মিন্টু শেখ ফাউল করলে পেনাল্টি পায় বসুন্ধরা। সেখান থেকে দলকে সমতায় ফেরান বসুন্ধরার বিশ্বকাপে খেলা কোস্টারিকার ফরোয়ার্ড দানিয়েল কলিনদ্রেস সোলেরা।

তবে বিরতির পর ৬৬তম মিনিটে এবার পেনাল্টি পেয়ে ফের এগিয়ে যায় মোহামেডান। চিগোজিকে ডি-বক্সের মধ্যে মিতুল ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ডারবোর গোলে ২-১ ব্যবধান করে মোহামেডান। বসুন্ধরা কিংসের উড়ন্ত সূচনা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম৭১ মিনিটে বসুন্ধরার গোল স্কোর ২-২ করেন স্পেনের হোর্হে গতোর ব্লাসে। তার জোরালো শটেই ফের সমতায় ফেরে নবাগত দলটি। এর কিছুক্ষণ পরে দশ জনের দলে পরিণত হয় মোহামেডান। দলটির তকলিস আহমেদ দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ।

ইব্রাহিমের পাস থেকে ৭৮ মিনিটে কোনাকুনি শটে বসুন্ধরাকে এগিয়ে নেন মতিন মিয়া।  বসুন্ধরা কিংসের উড়ন্ত সূচনা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমম্যাচের মূল সময়ের পর যোগ করা সময়ে দুই গোল করে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা। কলিনদ্রেসের পাস থেকে সিলভা গোল করেন। এরপর এই ব্রাজিল তারকাই নিজের জোড়া গোল পূর্ণ করেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ২৯ অক্টোবর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।