ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

এক মাসের ব্যবধানে তিন এল ক্লাসিকো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
এক মাসের ব্যবধানে তিন এল ক্লাসিকো! এক মাসের ব্যবধানে তিন এল ক্লাসিকোয় সাক্ষাৎ হবে রিয়াল-বার্সার/ছবি: সংগৃহীত

স্প্যানিশ ফুটবলের ভক্তদের জন্য সুসংবাদ। এক মাসের ব্যবধানে তিন তিনটি এল ক্লাসিকো দেখার সৌভাগ্য হচ্ছে তাদের। কোপা দেল রে’র সেমিফাইনালের দুই লেগ আর লা লিগার এক ম্যাচে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের মজা অপেক্ষা করছে।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) স্প্যানিশ কাপের সেমিফাইনালের ড্র শেষে এই তথ্য জানা গেছে।  

আগামী ৬ ফেব্রুয়ারি প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ক্যাম্প ন্যুয়ে।

এরপর রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে তিন সপ্তাহ পর (২৭ ফেব্রুয়ারি) দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে। এরপর আবার লিগে তাদের দেখা হবে ৪দিন পরই। মানে প্রায় একমাসের মধ্যে তিন ক্লাসিকো।

গত অক্টোবরে সর্বশেষ দেখা হয়েছিল রিয়াল-বার্সার। আর ওই ম্যাচে বার্সার কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল রিয়াল। আরেকটি কারণে ম্যাচটি বিশেষ। ওই ম্যাচে হারার পরেই কোচের পদ ছাড়তে হয়ে হুলেন লুপেতেগিকে।

গত ১০ বছর ধরেই কোপায় বার্সা আর রিয়ালের মধ্যে শিরোপার লড়াই চলছে। এই সময়ে ৮বার দুই দল এই শিরোপা ভাগ করে নিয়েছে। টুর্নামেন্টের টানা চারবারের শিরোপাজয়ী বার্সেলোনা। গত আট আসরের ৭টিতেই ফাইনাল খেলেছেন মেসিরা। আর রিয়াল মাদ্রিদ এই শিরোপার স্বাদ সর্বশেষ ২০১৩-১৪ মৌসুমে পেয়েছিল।

সেমিফাইনালের বাকি দুই প্রতিপক্ষ রিয়াল বেতিস ও ভ্যালেন্সিয়া।

আগামী ২৫ মে সেভিয়ার ভিয়ামারিন স্টেডিয়ামে বসবে কোপা দেল রে’র ফাইনালের আসর। এই স্টেডিয়াম আবার সেমিফাইনালিস্ট রিয়াল বেতিসের ঘরের মাঠ।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।