ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

শিরোপা জিতেই বিশ্বকাপ আয়োজনের যোগ্যতা প্রমাণ করলো কাতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
শিরোপা জিতেই বিশ্বকাপ আয়োজনের যোগ্যতা প্রমাণ করলো কাতার ছবি: সংগৃহীত

২০২২ বিশ্বকাপ আয়োজক হওয়ার পর কাতারকে কম সমালোচনা শুনতে হয়নি। এমনকি তৎকালীন ফিফা প্রেসিডেন্ট সেপ ব্লাটারকে ঘুষ দেওয়ার অভিযোগও উঠেছিল দেশটির বিরুদ্ধে। কেননা ফিফা র‌্যাংকিংয়ে বেশ পিছিয়ে থাকা একটি দেশ কিভাবে বিশ্বমঞ্চের মতো সেরা এই একটি টুর্ণামেন্ট আয়োজন করে?

তবে জাপানের মতো শক্তিশালী দেশকে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপের শিরোপা জিতে সমালোচকদের মুখ বন্ধ করে দিল এই কাতারই। আবুধাবির শেখ জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে এশিয়ান পরাশক্তিদের ৩-১ গোলে হারিয়ে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলো বিশ্বের সবচেয়ে ধনী দেশটি।

ফিফা র‌্যাংকিংয়ে জাপান থেকে ৪৩ ধাপ পিছিয়ে থাকা কাতার ম্যাচে ১২ মিনিটেই আলমোয়েজ আলীর গোলে এগিয়ে যায়। এই গোলে দুর্দান্ত একটি রেকর্ডও গড়ে ফেললেন তিনি। এশিয়ান কাপের এক আসরে সর্বোচ্চ ৯ গোলের মাইলফলকটি এখন আলীর। ৮ গোল করে এর আগের রেকর্ডটি ছিল ইরানের আলি দাইয়ের।  

আক্রমণে দাপট দেখানো কাতার ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। গোলটি করেন আবদুলআজিজ হাতেম। আর ৮৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বড় জয় নিশ্চিত করেন আকরাম আফিফ। জাপানের তাকুমি মিনামিনো মাঝে ৬৯ মিনিটে একটি গোল করলেও শুধুমাত্র ব্যবধানই কমাতে পেরেছে দলটি।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।