ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

স্পাইডারম্যান-ব্যাটম্যানের ট্যাটু নিয়ে লড়ছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৯
স্পাইডারম্যান-ব্যাটম্যানের ট্যাটু নিয়ে লড়ছেন নেইমার! স্পাইডারম্যান-ব্যাটম্যানের ট্যাটু গায়ে নেইমার-ছবি: সংগৃহীত

গত ২৩ জানুয়ারির ম্যাচে পাওয়া পায়ের চোটে ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে। ইনজুরি থেকে সেরে উঠতে বর্তমানে বার্সেলোনায় অবস্থান করছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ইনজুরির বিপক্ষে লড়াইয়ে তার বড় অনুপ্রেরণা কে জানেন? জনপ্রিয় কমিক চরিত্র স্পাইডারম্যান আর ব্যাটম্যান। নিজের পিঠে এই দুই সুপারহিরোর ট্যাটু আঁকিয়ে নিয়েছেন তিনি।

দলবদলের ইতিহাসের সকল রেকর্ড ভেঙে বার্সেলোনা থেকে ২০১৭ সালে ফ্রান্সের ক্লাব পিএসজিতে উড়িয়ে নেয়া হয় নেইমারকে। পিএসজি’তে যোগদানের পর থেকে ইনজুরি যেন পিছুই ছাড়ছে না ব্রাজিলিয়ান এই তারকার।

পায়ের পাতার ইনজুরির কারণে গত রাশিয়া বিশ্বকাপ খেলাই প্রায় বাদ হয়ে যাচ্ছিল তার। পুরো সেরে না উঠতেই বিশ্বকাপে নিয়ে অবশ্য প্রত্যাশা পূরণ করতে পারেননি।

বিশ্বকাপের পর ফের ইনজুরিতে পড়েছেন নেইমার। স্ত্রাসবুর্গের বিপক্ষে ফ্রেঞ্চ কাপে শেষ ষোলোতে ২-০ গোলে জেতা ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট পান নেইমার। এরপর পায়ে ব্যথা নিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে দেখা যায় তাকে। পরে জানা যায়, নেইমারের ডান পায়ের পঞ্চম মেটাটারসালে চিড় ধরা পড়েছে।  

এবারের চোটে ১০ সপ্তাহের জন্য মাঠ থেকে ছিটকে গেছেন নেইমার। তার মানে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি মিস করবেন তিনি। চলতি মৌসুমে এমনিতেই কুঁচকির ইনজুরিতে ভুগেছেন নেইমার। তবে তা সত্ত্বেও তার পা থেকে এসেছে ১৩ টি লিগ গোল। পাশাপাশি চ্যাম্পিয়নস লিগে করেছেন ৫ গোল।

ইনজুরির সাথে দীর্ঘমেয়াদী যুদ্ধ’কে কেন্দ্র করে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পিঠে ট্যাটু করা একটা ছবি আপলোড করেছেন নেইমার। ট্যাটুতে দেখা যায় কমিক্স বইয়ের জনপ্রিয় দুই সুপার হিরো ব্যাটম্যান এবং সুপারম্যানকে। ছবির ক্যাপশনে নেইমার লিখেছেন- ‘শুরুতে মনে হয়, সবকিছু ভুল হবে। তারপর শেষে দেখা যাবে, লক্ষ্য পূরণের লড়াই আপনাকে জয়ের পথে নিয়ে যাবে। ’

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।