ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আলাভেসকে উড়িয়ে টানা চতুর্থ জয় রিয়ালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
আলাভেসকে উড়িয়ে টানা চতুর্থ জয় রিয়ালের আলাভেসের বিপক্ষে বড় জয় পেয়েছে রিয়াল-ছবি: সংগৃহীত

তিন দিন বাদেই কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনার বিপক্ষে লড়াইয়ে নামতে হবে। তার আগে লা লিগার ম্যাচে আলাভেসকে ৩-০ গোলে বিধ্বস্ত করে প্রস্তুতিটা ভালোই সেরে নিলো রিয়াল মাদ্রিদ। এই নিয়ে লিগে টানা চতুর্থ জয়ের দেখা পেলো সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

লা লিগায় নিজেদের ৪২তম ম্যাচের ৩০ মিনিটে গোলের দেখা পান করিম বেনজেমা। ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াসের সঙ্গে ওয়ান-টু খেলে বাম পাশের উইং ধরে ডি-বক্সে বল পাঠিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার দানি সেবায়োস ।

গোলবারের একদম কাছে থাকা বেনজেমা সুযোগটা মিস করেননি। আলতো টোকায় লক্ষ্যভেদ করেন এই ফরাসি স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণ শানাতে থাকে রিয়াল। ৫০ মিনিটে তো প্রায় গোলের দেখা পেয়েই গিয়েছিলেন বেল। ডি-বক্সের বাঁ প্রান্ত দিয়ে ক্রোয়েট তারকা লুকা মদ্রিচের বাড়িয়ে দেওয়া বল দারুণ দক্ষতায় নিয়ন্ত্রণে নিয়ে গোলমুখে শট নেন। কিন্তু বাঁ দিকে লাফিয়ে গোল ঠেকিয়ে দেন আলাভেস গোলরক্ষক পাচেকো।

৬৩ মিনিটে বেলকে তুলে নিয়ে মার্কো আসেনসিওকে নামান সোলারি। তাতে কাজও হয়। ৮০ মিনিটের মাথায় প্রতিপক্ষের ডি-বক্সের দিকে ছুটতে থাকা ভিনিসিয়াস বল বাড়িয়ে দেন আসেনসিওর দিকে। বল নিয়ে কিছুটা কারিকুরি করতেই গোল করার মতো পজিশন খুঁজে নেন ভিনিসিয়াস। বলটা তার দিকে বাড়াতেই দুর্দান্ত এক শটে জালে জড়িয়ে ব্যবধান দিগুণ করেন এই ব্রাজিলিয়ান।

৮৩ মিনিটে ফের গোল পেয়ে যাচ্ছিলেন ভিনিসিয়াস। এবারও বলের জোগানদাতা আসেনসিও। আলাভেসের পেনাল্টি অঞ্চলের কাছে বল নিয়ে গিয়েছিলেন ভিনিসিয়াস। কিন্তু রক্ষণে বাঁধা পেয়ে বল পেয়ে যান স্পেনিয়ার্ড। কিন্তু এবার বাধা হয়ে দাঁড়ান পাচেকো।

আলাভেসের জালে তৃতীয় গোলটি করেন মারিয়ানো। ৯১ মিনিটে আলবারো অদ্রিওজোলার পাস থেকে পাওয়া বলে ডাইভ দিয়ে হেড করে অসাধারণ গোলটি করেন তিনি। ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই জয়ে লা লিগার টেবিলে তিনে থাকা রিয়ালের সংগ্রহ দাঁড়ালো ২২ ম্যাচে ৪২ পয়েন্ট। একই রাতে রিয়াল বেতিসের বিপক্ষে ১-০ গোলের হার সত্ত্বেও অ্যাথলেটিকো মাদ্রিদ ৪৪ পয়েন্ট নিয়ে আছে তিনে। আর ২২ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ০৪১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।