ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

খুঁজে পাওয়া মরদেহটি সালার, নিশ্চিত করলো পুলিশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৯
খুঁজে পাওয়া মরদেহটি সালার, নিশ্চিত করলো পুলিশ এমিলিয়ানো সালা। ছবি: সংগৃহীত

অবশেষে খুঁজে পাওয়া গেছে কার্ডিফ সিটির আর্জেন্টাইন ফুটবলার এমিলিয়ানো সালার মরদেহ। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) রাতে ডরসেট পুলিশ এমনটাই জানায়।  

এর আগে সালাকে নিয়ে নিখোঁজ হয়ে যাওয়া প্রাইভেট প্লেনের উদ্ধারকৃত ধ্বংসাবশেষ থেকে একটি মরদেহ উদ্ধার করা হলেও পুলিশ নিশ্চিতভাবে কিছু বলতে পারেনি। প্লেনে সালা ও প্লেনের পাইলট ডেভিড ইবোটসন ছাড়া আর কেউ ছিলেন না।

তাই খুঁজে পাওয়া মরোদেহটি সালার বলেই নিশ্চিত করে ডরসেট পুলিশ।

ফ্রান্সের ক্লাব নঁতের হয়ে চার মৌসুম খেলা ২৮ বছর বয়সী এমিলিয়ানো সালা সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব কার্ডিফ সিটিতে খেলতে চুক্তিবদ্ধ হন। সেজন্য নঁতে থেকে ওই প্লেনে চেপে গত ২১ জানুয়ারি সন্ধ্যায় ওয়েলসের রাজধানী কার্ডিফের উদ্দেশে উড়াল দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। প্রায় ৫ হাজার ফুট উচ্চতা দিয়ে গার্নসি (ফ্রান্স উপকূলবর্তী একটি দ্বীপ) অতিক্রম করার সময়ই প্লেনটি নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে সংযোগ হারিয়ে ফেলে।

গত ৩ ফেব্রুয়ারি সালাকে বহনকারী দুই সিটের ওই প্লেনটির ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া যায়। এরপর সেই মুহূর্তের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়। ওই ভিডিও দেখে অস্পষ্ট হলেও বোঝা যায়, প্লেনের ভেতরে একটি মরদেহের উপস্থিতি। প্রথমে নিশ্চিত না হলেও পরবর্তীতে সেটি সালার বলেই জানায় পুলিশ।

রোববার (৩ ফেব্রুয়ারি) প্লেনের ধ্বংসাবশেষ উদ্ধার হলেও মরদেহ খুঁজে পেতে বুধবার পার হয়ে যায়। বৃহস্পতিবার রাতে নিশ্চিত হতে পারে পুলিশ।  

ডরসেট পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘মরদেহটি পোর্টল্যান্ড পোর্টে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই ৭ ফেব্রিয়ারি, ২০১৯ আমরা নিশ্চিত হতে পেরেছি সেটি পেশাদার ফুটবলার এমিলিয়ানো সালারই। ’
‘আমরা দুই পরিবারের সঙ্গেই যোগাযোগ রাখছি। তারাও আমাদের সহায়তা করছে। দুই পরিবারের জন্যই আমাদের সমবেদনা রয়েছে। ’

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।