ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

হাইভোল্টেজ ম্যাচে ম্যানইউকে হারাল আর্সেনাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
হাইভোল্টেজ ম্যাচে ম্যানইউকে হারাল আর্সেনাল ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল/ছবি: সংগৃহীত

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে হাই ভোল্টেজ ম্যাচে রোববার (১০ মার্চ) দিনগত রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়েছে আর্সেনাল। গ্রানিট শাকা ও আউবামেয়াংয়ের গোলে প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ম্যানউইকে ২-০ গোলে হারিয়ে টানা নবম জয় তুলে নিয়েছে গানাররা।

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সমান আধিপত্য দেখায় আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের নবম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ম্যানইউ।

লুক শ’য়ের ক্রস থেকে লুকাকু’র নেওয়া শট গোলপোস্টে লেগে ফিরে আসে।

ম্যাচের ১২ মিনিটে সাফল্যের দেখা পায় আর্সেনাল। লাকাজাত্তের পাশ থেকে ডি বক্সের বাহিরে বল পেয়ে যান গ্রানিট শাকা। হঠাৎই বাম পায়ে বাঁকানো এক শট করেন তিনি। সেটি ঠেকানোর কোন সুযোগই পাননি ম্যানইউর গোলরক্ষক ডি গিয়া। বল বাম কর্নার দিয়ে জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় আর্সেনাল।

১৯ মিনিটে ফ্রেডের শট গোলবারে লাগলে সমতায় ফেরার সুযোগ নষ্ট হয় রেড ডেভিলসদের। এরপর বেশ কয়েকবার আক্রমণ করলেও আর্সেনালের শক্ত ডিফেন্সে গোল আদায় করতে পারেনি ম্যানইউ।

বিরতির পর ৫০ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ম্যানইউ। গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন বেলজিয়ান স্ট্রাইকার লুকাকু। তবে ৬৮ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ আসে আর্সেনালের সামনে। পেনাল্টি ডি-বক্সে লাকাজাত্তেকে ফেলে দেন ফ্রেড। পেনাল্টি পায় স্বাগতিক দল। স্পট কিক থেকে গোল করে ব্যবধান ২-০ করেন আউবামেয়াং।

ম্যাচের বাকিটা সময় কোনো দলই গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উনাই এমরির শিষ্যরা। এই জয়ে ৩০ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসছে আর্সেনাল। আর ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাউটেড।

বাংলাদেশ সময়: ০৬১১ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
আরএআর/এসএ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।