ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নাপোলিকে চ্যাম্পিয়নস লিগে জিইয়ে রেখেও বরখাস্ত আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
নাপোলিকে চ্যাম্পিয়নস লিগে জিইয়ে রেখেও বরখাস্ত আনচেলত্তি নাপোলিকে চ্যাম্পিয়নস লিগে জিইয়ে রেখেও বরখাস্ত আনচেলত্তি

নাপোলিকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় নিয়ে গিয়েও নিজের চাকরি বাঁচাতে পারলেন না কার্লো আনচেলত্তি। ইতালিয়ান দলটি ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে হেঙ্ককে ৪-০ গোলে হারিয়ে পরের পর্ব নিশ্চিত করে। তবে এ ম্যাচের তিন ঘণ্টারও কম সময় পর বরখাস্তের দুঃসংবাদ শুনলেন এই হাইপ্রোফাইল কোচ।

নাপোলিতে দ্বিতীয় মৌসুম কাটানো আনচেলত্তি ইউরোপিয়ান সর্বোচ্চ আসরে ভালো করলেও সিরি’আ লিগে দলকে সুপথ দেখাতে ব্যর্থ হয়েছেন। মূলত এ কারণেই তাকে বাদ দিতে বাধ্য হয়েছে নাপোলি কতৃপক্ষ।

বর্তমানে লিগে দলটির অবস্থান সাতে।

কিন্তু চ্যাম্পিয়নস লিগে নাপালি শুরুটা করেছে দারুণ। চলমান মৌসুমে একমাত্র দল হিসেবে তারা লিভারপুলকে হারানোর সামর্থ্য দেখিয়েছে। গত সেপ্টেম্বরে অল রেডসদের ২-০ গোলে হারায় দলটি। যেখানে লিভাপুল এই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগেও কোনো ম্যাচ হারেনি।

নাপোলির অবশ্য ঘরেই দ্বন্দ্ব শুরু হয়েছে। গত মাসেই ক্লাবটির প্রেসিডেন্ট আউরেলিও দি লরেন্তিসের সঙ্গে বিভিন্ন ইস্যু নিয়ে ঝামেলায় জড়িয়ে পড়েন কোচ ও দলের খেলোয়াড়রা।

আনচেলত্তি এর আগে এসি মিলান, চেলসি, প্যারিস সেন্ট জার্মেই ও বায়ার্ন মিউনিখের মতো বড় দলগুলোর কোচ হয়ে লিগ জিতেছিলেন। এছাড়া তিনি ইতিহাসের মাত্র তৃতীয় কোচ যিনি তিনটি চ্যাম্পিয়নস লিগ জয়ী ম্যানেজার। তিনি মিলানকে দু’বার ও রিয়াল মাদ্রিদকে একবার ইউরোপ সেরা করেছেন।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।