ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

সালাহকে মেসির সঙ্গে তুলনা করলেন জো কোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
সালাহকে মেসির সঙ্গে তুলনা করলেন জো কোল মেসি ও সালাহ/ছবি: সংগৃহীত

ওয়াটফোর্ডের বিপক্ষে অবিশ্বাস্য এক গোল করেছেন মোহামেদ সালাহ। গোলটি এতটাই মুগ্ধ করার মতো যে, সালাহকে মেসির পাশেই বসিয়ে দিলেন চেলসি এবং লিভারপুলের সাবেক মিডফিল্ডার জো কোল।

শনিবার (১৪ ডিসেম্বর) রাতে সালাহর জোড়া গোলে ওয়াটফোর্ডকে ২-০ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। বক্সের দিকে দৌড়ে যেতে থাকা সালাহর দিকে উড়িয়ে মারেন মানে।

সেখানে ওয়াটফোর্ডের তিন ডিফেন্ডারের সঙ্গে বল দখলের লড়াই চলা অবস্থায় গোলরক্ষক এগিয়ে এলে তাকেও পরাস্ত করে সাইডলাইনের একদম কাছ থেকে দুর্বোধ্য কোণ থেকে বাঁদিকে বল ঠেলে দেন সালাহ। প্রতিপক্ষের ডিফেন্ডার দৌড়ে যাওয়ার আগেই বল জালে জড়িয়ে যায়।

সালাহর এমন অবিশ্বাস্য গোল অবশ্য এবারই প্রথম নয়। গত মঙ্গলবার রাতেও চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আরবি সলসবুর্গের বিপক্ষেও প্রায় একই কায়দায় গোল করেছিলেন ‘মিশরীয় রাজা’। সেবার অবশ্য পোস্ট থেকে অনেকটা দূরে আরও দুর্বোধ্য কোণ থেকে শট নিয়েছিলেন তিনি। ওয়াটফোর্ড ম্যাচে সালাহর দ্বিতীয় গোলটিও ছিল অসাধারণ। ব্যাকহিল শটে পাওয়া এই গোলটিই ম্যাচের ফল নির্ধারণ করে দেয়।

মানের পাস আর সালাহর গোলের প্রশংসা করতে গিয়ে ম্যাচ শেষে জো কোল বলেন, ‘ওয়াটফোর্ডের কিছুই করার ছিল না। অমন জায়গায় পাস দেওয়াটা অবিশ্বাস্য। সে (মানে) সালাহকে এটা নিজের পায়ে নিতে আমন্ত্রণ জানাচ্ছিল। কিন্তু বাকিটা সালাহময়। গত সপ্তাহেও তাকে এমন অবিশ্বাস্য কিছু করতে দেখেছি। যে ফিনিশিংটা সে দিয়েছে, অধিকাংশ খেলোয়াড় এই সংযম দেখাতেই পারতো না। এটা মেসির ছোঁয়া, যেখানে অমন শট নেওয়ার আগে শরীরের ব্যালেন্স ঠিক রাখতে হয়। ’

২০১৭ সালে যোগ দেওয়ার পর সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের জার্সিতে সালাহর গোল এখন ৮৪টি।  

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।