ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

মৌসুম সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারে মেসির ‘হ্যাটট্রিক’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
মৌসুম সেরা ও সর্বোচ্চ গোলদাতার পুরস্কারে মেসির ‘হ্যাটট্রিক’ .

লা লিগার ২০১৮-২০১৯ মৌসুমের ‘আলফ্রেদো দি স্তেফানো ট্রফি’ ও ‘পিচিচি ট্রফি’ ঘরে তুলেছেন লিওনেল মেসি। এই নিয়ে সপ্তমবারের মতো ‘দি স্তেফানো ট্রফি’ আর ষষ্ঠ ‘পিচিচি ট্রফি’ জিতলেন বার্সেলোনা ফরোয়ার্ড। আর এই নিয়ে তিনি দুটি পুরস্কারই জিতলেন টানা তৃতীয়বার।

প্রতি বছর লা লিগার সেরা খেলোয়াড়কে ‘আলফ্রেদো দি স্তেফানো ট্রফি’ প্রদান করা হয়। এই পুরস্কার এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার জিতেছেন মেসি।

দ্বিতীয় সর্বোচ্চ চারবার জিতেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার হিসেবে প্রদান করা হয় ‘পিচিচি ট্রফি’। এক্ষেত্রেও সবচেয়ে বেশি পুরস্কার বিজয়ীর নাম মেসি। তবে শীর্ষে তার সঙ্গী সাবেক অ্যাতলেতিকো বিলবাও তারকা তেলমো জারা।

চলতি বছর এরইমধ্যে ব্যালন ডি’অর আর ফিফা বর্ষসেরার পুরস্কার নিজের করে নিয়েছেন মেসি। দুটি পুরস্কারই বর্ষসেরার পুরস্কার। ফলে তিনি যে লা লিগার বর্ষসেরার পুরস্কার জিতবেন, এটা অনুমিতই ছিল। গত মৌসুমে ইউরোপিয়ান গোল্ডেন শু জেতা মেসির জন্য ‘পিচিচি ট্রফি’ জেতা ছিল শুধুই আনুষ্ঠানিকতা।  

এদিকে লা লিগার মৌসুম সেরা কোচ নির্বাচিত হয়েছেন গেতাফের হোসে বোর্দালাস এবং গ্রানাদার দিয়েগো মার্তিনেস। আর বর্ষসেরা গোলের পুরস্কার জিতেছেন অ্যাতলেতিকের ইনাকি উইলিয়ামস। সেভিয়ার বিপক্ষে তার দুর্দান্ত গোলের জন্য এই পুরস্কার ঘরে তুলেছেন এই ফরোয়ার্ড। স্প্যানিশ খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘জারা ট্রফি’ জিতেছেন ইয়াগো আসপাস।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।