ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনা-ব্রাজিলের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
আর্জেন্টিনা-ব্রাজিলের সূচি প্রকাশ ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ ২০২২ সামনে রেখে ঘোষিত হয়েছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের সময়সূচি। কনমেবলের প্রাথমিক ড্র’তে দক্ষিণ আমেরিকার দশ দল অংশ নেবে। এই অঞ্চল থেকে পাঁচটি দেশ টিকিট কাটবে কাতার বিশ্বকাপের।

দক্ষিণ আমেরিকা থেকে সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে ৪টি দল। ৫ম স্থান অর্জনকারী দল খেলবে প্লে-অফ।

প্রত্যেক দলই একে অপরের বিপক্ষে হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে ১৮টি করে ম্যাচে মাঠে নামবে।

আগামী ২৬ মার্চ শুরু হবে বিশ্বকাপের আমেরিকা অঞ্চলের বাছাই-পর্ব। প্রথমদিন মাঠে নামবে ব্রাজিল-বলিভিয়া, কলম্বিয়া-ভেনেজুয়েলা, আর্জেন্টিনা-ইকুয়েডর, প্যারাগুয়ে-পেরু আর উরুগুয়ে-চিলি।

দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার প্রতিপক্ষ বলিভিয়া আর ব্রাজিলের প্রতিপক্ষ পেরু। এই রাউন্ডে চিলি খেলবে কলম্বিয়ার বিপক্ষে, ইকুয়েডরের বিপক্ষে খেলবে উরুগুয়ে আর ভেনেজুয়েলার প্রতিপক্ষ প্যারাগুয়ে।

তৃতীয় রাউন্ডে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে আর ব্রাজিলের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। চতুর্থ রাউন্ডে আর্জেন্টিনাকে পরীক্ষা দিতে হবে পেরুর বিপক্ষে আর ব্রাজিলের পরীক্ষা নেবে উরুগুয়ে। পঞ্চম রাউন্ডে আর্জেন্টিনা-উরুগুয়ে আর কলম্বিয়া-পেরু মুখোমুখি হবে।

ষষ্ঠ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ব্রাজিল। আগামী ১৩ অস্টোবর মুখোমুখি হবে লাতিন আমেরিকার এই দুই ফুটবল পরাশক্তি। ২০২১ সালের ৭ সেপ্টেম্বর দ্বিতীয়বার একে অপরের মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।