ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিজেই বিশ্বাস করতে পারছেন না রোনালদো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
নিজেই বিশ্বাস করতে পারছেন না রোনালদো! লাফ দিয়ে গোল করছেন রোনালদো: ছবি-সংগৃহীত

বয়স যে কেবল ‍নেহায়েত এক সংখ্যা তা ক্রিশ্চিয়ানো রোনালদোকে দেখলে প্রমাণ পাওয়া যায়। আগামী ফেব্রুয়ারিতে ৩৫ বছরে পা রাখবেন পর্তুগিজ উইঙ্গার। যে বয়সে ফুটবলাররা বুট জোড়া তুলে রেখে অবসর সময় কাটায়। কিন্তু সিআর সেভেন অন্য ধাতুতে গড়া মানুষ। এখনও বিশ্বের সেরা তারকা হয়ে শীর্ষ পর্যায়ের ফুটবল মাতিয়ে যাচ্ছেন তিনি। স্বপ্ন দেখেন আরও শিরোপা জেতার। 

গত মৌসুমে জুভেন্টাসে যোগ দিয়ে ঝিমিয়ে পড়া সিরি’আ লিগকে জাগিয়ে তুলেছেন রোনালদো। এরপর তুরিনের বুড়িদের জার্সি গায়ে যা করে যাচ্ছেন তা অধিকাংশের কাছে অবিশ্বাস্যই ঠেকবে।

এবারও তিনি এমনই এক ম্যাচ উপহার দিলেন গত বুধবার (১৮ ডিসেম্বর)।

সিরি’আ লিগে সাম্পদোরিয়ার মুখোমুখি হয়েছিল জুভেন্টাস। ১৯ মিনিটে পাওলো দিবালার গোলে এগিয়ে যায় মাউরিসিও সারির দল। তবে সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা।  ৩৫ মিনিটে ঘরের মাঠে সমতায় ফিরে সাম্পদোরিয়া।  

কিন্তু দুর্দান্ত খেলতে থাকা রোনালদোকে আটকাতে পারেনি ক্লদিও রেনিয়ারির শিষ্যরা। ৪৫ মিনিটে আলেক্স সান্দ্রো লম্বা ক্রস করেন রোনালদোকে উদ্দেশ্য করে। পর্তুগিজ উইঙ্গারও তীব্র গতিতে দৌড়ে এসে লাফিয়ে পড়েন আকাশে। তারপর অসামান্য ক্ষিপ্রতায় হেডে বল জড়িয়ে দেন সাম্পদোরিয়ার জালে। সেই ব্যবধান ধরে রেখে তিন পয়েন্ট আদায় করে জুভেন্টাস।  

জুভদের জয় এনে দেওয়ার জন্য নয়; বিশ্ব ফুটবলে এখন একটাই আলোচনা, অত উঁচুতে কিভাবে লাফালেন রোনালদো! হিসেব করে দেখা গেছে, হেডে এই গোল করতে গিয়ে তুরিন তারকা বাতাস কেটে ২.৫৬ মিটার (প্রায় ৮ ফুট ৪ ইঞ্চি) উপরে ওঠেছেন। যেটা তিনি নিজেও বিশ্বাস করতে পারছেন না।

সেই গোলের পর স্কাই ইতালিয়াকে রোনালদো বলেন, ‘আমি ২.৫৬ মিটার লাফ দিয়েছিলাম? আমি জানতাম না। এটা চমৎকার গোল ছিল এবং দলকে পয়েন্ট এনে দিতে পেরে আমি খুশি। আমি এই ফলাফলে আনন্দিত এবং ম্যাচটি খুব কঠিন ছিল। সাম্পদোরিয়া ভাল খেলেছে। ’ 

অথচ মাস কয়েক আগে হাঁটুর চোটে ভুগেছিলেন রোনালদো। কিন্তু তা কাবু করতে পারেনি তাকে। সেই সময়ের কথা স্মরণ করে সিআর সেভেন বলেন, ‘এক মাস আগে আমার হাঁটুতে সমস্যা হচ্ছিল। তবে তার থেকে আরোগ্য লাভ করেছি এবং আমি শারীরিকভাবে এখন সম্পূর্ণ ফিট। ’ 

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।