ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

জরিমানার পাশাপাশি সতর্ক করা হলো বার্সাকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
জরিমানার পাশাপাশি সতর্ক করা হলো বার্সাকে ছবি: সংগৃহীত

মৌসুমের প্রথম এল ক্লাসিকো শেষ হয়েছে চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের মধ্যদিয়ে। ম্যাচটি শেষ পর্যন্ত গোলশূন্য ড্র হয়। মাঠে কাতালান দর্শকের বিশৃঙ্খলায় খেলায় বিরতি দিতে হয়েছিল। নিয়মের পরিপন্থি হওয়ায় ঘরের মাঠে ড্রয়ের পর বার্সাকে গুণতে হচ্ছে জরিমানা।

ক্যাম্প ন্যুতে সৃষ্ট ঝামেলার জন্য লা লিগা কমিটি বার্সাকে ১৫০০ ইউরো জরিমানা করেছে। জরিমানার পাশাপাশি সতর্কও করা হয়েছে ক্লাবটিকে।

ভবিষ্যতে এমন ঘটনা ঘটলে স্টেডিয়াম বন্ধের সতর্কতাও দেওয়া হয়েছে।

এদিকে, মাঠের বাইরেও পুলিশ-জনগনের মাঝে ব্যাপক বিশৃঙ্খলা চোখে পড়ে। বার্সেলোনার মাঠ ক্যাম্প ন্যু’র বাইরে কাতালান স্বাধীনতাকামী জনগন ও পুলিশের মাঝে বেশ দাঙ্গা-হাঙ্গামার সৃষ্টি হয়। বিভিন্ন সংবাদমাধ্যমগুলো থেকে জানা যায়, ভয়ানক এই পরিস্থিতিতে অন্তত ৪৬জন আহত হয়েছেন। এছাড়া ৯ জন বিক্ষোভকারীকে পুলিশ প্রেপ্তার করেছে।

এল ক্লাসিকোর এই ম্যাচটির মূলত সূচি ছিল গত ২৬ অক্টোবর। তবে সেসময় স্পেনের এই কাতালান অঞ্চলের বেশ কয়েকজন স্বাধীনতাকামী নেতাকে গ্রেপ্তার করলে পরিস্থিতি ঘোলাটে হয়। তাই স্প্যানিশ ফুটবল ম্যাচটি প্রায় দু’মাস পিছিয়ে দেয়।

ছবি: সংগৃহীতম্যাচ পেছালেও স্টেডিয়ামের বাইরে ঠিকই বিশৃঙ্খলা তৈরি হয়। মাঠের ভেতরেও খেলা দেখতে আসা দর্শকরা কাতালানের স্বাধীনতার পক্ষে স্লোগান-ব্যানার প্রদর্শন করে সরব ছিলেন। কাতালানের নিজস্ব পতাকায় পুরো স্টেডিয়াম ঢাকা ছিল। ব্যানারে লেখা ছিল ‘স্পেন সিট এন্ড টক’। খেলাচলাকালীন বেশ কয়েকবার গ্যালারি থেকে হলুদ রঙা বল এসে মাঠে আছড়ে পড়লে খেলায় বিরতি দিতে হয়।

দ্বিতীয়ার্ধে খেলা বন্ধ রাখতে বাধ্য হন রেফারি আলেজান্দ্রো হার্নান্দেজ। খেলায় বাধা সৃষ্টি করায় স্পেন ফুটবল ফেডারেশন আইন অনুযায়ী ১০১.২ অনুচ্ছেদের নিয়ম ভঙ্গ করেছে বার্সা।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এমএমএস/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।