ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এভারটনের কোচ হয়ে প্রিমিয়ার লিগে ফিরছেন আনচেলত্তি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এভারটনের কোচ হয়ে প্রিমিয়ার লিগে ফিরছেন আনচেলত্তি  কার্লো আনচেলত্তি

গুঞ্জনটা আগেই শোনা গিয়েছিল। অবশেষে সত্যি হয়ে এলো খবরটা। কার্লো আনচেলত্তিকে সাড়ে চার বছরের চুক্তিতে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে এভারটন। এই নিয়ে দ্বিতীয় বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগে এলেন ইতালিয়ান কোচ। এর আগে ২০০৯-১১ মৌসুম চেলসির ডাগআউটের দায়িত্বের ছিলেন তিনি। 

এভারটনের দায়িত্ব নিতে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আনচেলত্তি। নিজের অফিসিয়াল টুইটারে ৬০ বছর বয়সী কোচ লিখেন, ‘এভারটন এফসি’তে যোগ দিতে যাওয়ার খবরটি জানানোর জন্য আমি খুবই উত্তেজিত।

আমি এই ঐতিহাসিক ক্লাব এবং প্রিমিয়ার লিগে ফিরতে পেরে খুবই আনন্দিত। আমার উপর বিশ্বাস রাখার জন্য আপনাদের ধন্যবাদ। ’ 

দুই যুগের ক্যারিয়ারে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের প্রত্যেকটিতে কোচিংয়ের অভিজ্ঞতা আছে আনচেলত্তির। তাও আবার প্রতিটি লিগের শীর্ষ ক্লাবগুলোতে দায়িত্ব পালন করেছেন তিনি। সিরি’আ লিগে জুভেন্টাস, এসি মিলান ও নাপোলি, ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি, ফ্রেঞ্চ লিগ ওয়ানে পিএসজি, লা লিগায় রিয়াল মাদ্রিদ এবং বুন্দেসলিগায় বায়ার্ন মিউনিখ।

ডিসেম্বরের শুরুতে নাপোলি থেকে বরখাস্ত হোন আনচেলত্তি। অন্যদিকে গত ০৬ ডিসেম্বর এভারটন থেকে চাকরিচ্যুত হোন মার্কো সিলভা। পর্তুগিজ কোচের পরিবর্তে মইস কিন-রিচার্লিসন-জর্ডান পিকফোর্ডদের দায়িত্ব আনচেলত্তির হাতে তুলে দিয়েছে গুডিসন পার্কের কর্মকর্তারা।  

আনচেলত্তি তিনবার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। চেলসি থেকে বরখাস্ত হওয়ার সাড়ে আট বছর পর এবারই তিনি ইংলিশ ফুটবলে ফিরলেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।