ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্সেনালকে রুখে ডানকানকে বিদায় জানালো এভারটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
আর্সেনালকে রুখে ডানকানকে বিদায় জানালো এভারটন এভারটনের লুকাসের সঙ্গে বল দখলের লড়াইয়ে আর্সেনালের নেলসন: ছবি-সংগৃহীত

পর্তুগিজ কোচ মার্কো সিলভা বরখাস্ত হওয়ার পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে এভারটনের দায়িত্ব নেন তাদেরই সাবেক স্ট্রাইকার ডানকান ফার্গুসন। স্কটিশ কোচের অধীনে বেশ ভালোই খেলছিল দ্য টফিসরা। কিন্তু বেশিদিন সেই দায়িত্ব পালন করতে হলো না ডানকানকে। 

ইতোমধ্যে ফুটবল বিশ্ব জেনে গেছে, মইস কিন-রিচার্লিসন-জর্ডান পিকফোর্ডদের দায়িত্ব নিতে যাচ্ছেন কার্লো আনচেলত্তি। হয়তো আগামী ম্যাচেই এভারটনের ডাগআউটে দাঁড়াবেন এই ইতালিয়ান কোচ।

তার আগে শনিবার (২১ ডিসেম্বর) শেষবারের মতো ডানকানের অধীনে মাঠে নামে এভারটন। ঘরের মাঠ গুডিসন পার্কের ম্যাচটিতে আর্সেনালের সঙ্গে গোল শূন্য করে ৪৭ বছর বয়সী কোচকে বিদায় জানিয়েছে এভারটন সমর্থকরা।  

এভারটন সমর্থকদের বিদায় জানাচ্ছেন কোচ ডানকান: ছবি-সংগৃহীত অন্যদিকে আর্সেনালও মাঠে নামে তাদের অন্তর্বর্তীকালীন কোচ ফ্রেডি লুজেনবার্গের অধীনে। অবশ্য এমিরেটসে সুইডিশ কোচের মেয়াদও শেষ পর্যায়ে। কারণ ইতোমধ্যে প্রধান কোচ হিসেবে তাদের সাবেক মিডফিল্ডার মাইকেল আর্তেতাকে নিয়োগ দিয়েছে গানাররা।  

উমাই এমেরি বরখাস্ত হওয়ার পর আর্সেনালের দায়িত্ব নেন তাদের সাবেক উইঙ্গার লুজেনবার্গ। কিন্তু তার অধীনেও পথ খুঁজে পায়নি গানাররা। এভারটনের বিপক্ষে ড্র করে আবারও টানা তিন ম্যাচে জয় বঞ্চিত থাকলো ডেভিড লু্ইস-পিয়েরে এমেরিক-অউবামেয়াংরা।  

এই ড্রয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ তালিয়ায় ৯ম স্থানে থাকে বড় দিনের ছুটিতে যাচ্ছে আর্সেনাল। ১৮ ম্যাচে তাদের পয়েন্ট ২৩। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে এভারটন। দুই দলই নিজেদের পরের ম্যাচ খেলবে ২৬ ডিসেম্বর।  

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।