ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আলাভসেকে উড়িয়ে শীর্ষে বার্সা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
আলাভসেকে উড়িয়ে শীর্ষে বার্সা আলাভসেকে উড়িয়ে শীর্ষে বার্সা

নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে আগের ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল বার্সেলোনা। তাতে দুই দলের পয়েন্ট ছিল সমান ৩৬। ঘরের মাঠে এবার আলাভেসকে উড়িয়ে দিয়ে টেবিলের শীর্ষে উঠলো লিওনেল মেসির বার্সা। ২০১১ সালের পর প্রথমবারের মতো ঘরের মাঠে কোনো ম্যাচ না হেরে বছর শেষ করল বার্সা।

স্প্যানিশ লা লিগায় ক্যাম্প ন্যুতে আলাভেসকে আতিথ্য জানায় বার্সা। অতিথিদের ৪-১ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভারদের শিষ্যরা।

তাতে ১৮ ম্যাচ শেষে বার্সা সংগ্রহ করল সর্বোচ্চ ৩৯ পয়েন্ট।

ম্যাচের ১৪তম মিনিটে লিড নেয় বার্সা। ফরাসি তারকা আতোয়ান গ্রিজম্যানের গোলে ১-০ তে এগিয়ে যায় স্বাগতিকরা। ৪৫ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটি করেন আরতুরো ভিদাল। বিরতির পর ৫৬ মিনিটের মাথায় আলাভেসের পেরে পনসের গোলে ব্যবধান কমে। ৬৯ মিনিটের মাথায় দলকে ৩-১ এর লিড পাইয়ে দেন দলপতি মেসি। আর ৭৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে আলাভেসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন লুইস সুয়ারেজ।

৪-১ এর ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। বলের পজিশেই বলে দেয় আলাভেসকে পাত্তাই দেয়নি স্বাগতিকরা। ৭০ শতাংশ বল নিজেদের দখলেই রেখেছিল মেসির দল। ৭৭১ পাসে ম্যাচ শেষ করে কাতালানরা।

১৮ ম্যাচ শেষে ১২ জয়, তিন ড্র আর তিন হারে বার্সার পয়েন্ট ৩৯। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১০ জয়, ৬ ড্র আর ১ পরাজয়ে সংগ্রহ করেছে ৩৬ পয়েন্ট। ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে সেভিয়া।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এমআরপি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।