ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রথমবার ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
প্রথমবার ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল লিভারপুল ছবি:সংগৃহীত

রবার্তো ফিরমিনোর অতিরিক্ত সময়ের একমাত্র গোলে ফ্লামেঙ্গোকে ১-০ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল লিভারপুল। ম্যাচের মূল সময় কোনো গোল না হলে, খেলা অতিরিক্ত সময়ে গড়ায়। পরে সেখান থেকেই গোল করে নিজ দেশের ক্লাব ফ্লামেঙ্গোকে হারান ফিরমিনো।

শনিবার কাতারের রাজধানী দোহায় ফাইনাল অনুষ্ঠিত হয়। এর আগে ২০০৫ সালে ফাইনালে খেললেও ব্রাজিলের আরেক দল সাও পাওলোর কাছে হেরে যায় লিভারপুল।

তবে এবারের জয়ে দ্বিতীয় ইংলিশ দল হিসেবে ক্লাব সেরার মুকুটটি পরলো ইয়র্গেন ক্লপের শিষ্যরা। আগের ইংলিশ জয়ী দলটি হলো ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের শুরু থেকেই অবশ্য আক্রমণ করতে থাকে লিভারপুল। তবে ছেড়ে কথা বলেনি ফ্লামেঙ্গোও। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। খেলার দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে মোহামেদ সালাহর একটি গোল অফসাইডের জন্য বাতিল হয়। অবশেষে অতিরিক্ত সময়ের প্রথমার্ধে সাদিও মানের কাছ থেকে বল পেয়ে লিভারপুলকে জয় এনে দেন ফিরমিনো।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।