ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ড্র দিয়ে শুরু শেখ জামালের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
ড্র দিয়ে শুরু শেখ জামালের বল দখলের লড়াইয়ে শেখ জামাল ও রহমতগঞ্জ: ছবি-শোয়েব মিথুন

মৌসুমের প্রথম পেশাদার লিগ ফেডারেশন কাপে ড্র দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে অন্যতম ফেভারিট দল শেখ জামাল ধানমিন্ড ক্লাব। ‘সি’ গ্রুপের ম্যাচে রহমতগঞ্জ এমএফএসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে শেখ জামাল।
 

রোববার (২২ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই রহমতগঞ্জের ওপর আধিপত্য বিস্তার করে খেলার চেষ্টা করে শেখ জামাল। তবে বলার মতো কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি তারা।

৩৮ মিনিটে শেখ জামালের সলোমন কিংয়ের একটি দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর আরো কয়েকটি সুযোগ সৃষ্টি করে তারা। কিন্তু গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধ।

ছবি: শোয়েব মিথুন
বিরতির পর ৫২ মিনিটে একটি গোলের সুযোগ পায় রহমতগঞ্জ। কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে একক প্রচেষ্টায় পেনাল্টি বক্সের ভেতরে নিয়ে শট করেন রহমতগঞ্জের তুরায়েভ আবোবির। ৬১ মিনিটে রহমতগঞ্জের আরাফাতের শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন শেখ জামালের গোলরক্ষক জিয়া।

তবে পরের মিনিটেই গোল হজম করতে হয় ধানমন্ডির জায়ান্টদের। কর্নার থেকে পাওয়া বল জটলার মধ্যে থেকে দারুণ এক কোনাকুনি শটে গোল করেন রহমতগঞ্জের গিনির ডিফেন্ডার কামারা ইউনুসা।

ছবি: শোয়েব মিথুন
পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে শেখ জামাল। ৭২ মিনিটে সাফল্যের দেখা পায় তারা। মোজাম্মেলের পাস থেকে পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে যান নাইজেরিয়ার স্ট্রাইকার ওসাইগি মনডে। বাম পায়ের শটে রহমতগঞ্জের গোলরক্ষককে পরাস্ত করেন এই নাইজেরিয়ান।

ছবি: শোয়েব মিথুনএরপর বাকিটা সময় চেষ্টা করেও আর কোনো দল গোলের দেখা না পেলে ১-১ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে দুই দলকে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।