ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাদার্সের পরাজয়ে ফেডারেশন কাপের কোয়ার্টারে বসুন্ধরা কিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ব্রাদার্সের পরাজয়ে ফেডারেশন কাপের কোয়ার্টারে বসুন্ধরা কিংস চট্টগ্রাম আবাহনী বনাম ব্রাদার্সের মধ্যকার ম্যাচের দৃশ্য: ছবি-শোয়েব মিথুন

ফেডারেশন কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে চট্টগ্রাম আবাহনী ও বসুন্ধরা কিংস। ‘বি’ গ্রুপের নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠেছে বন্দর নগরীর দল চট্টগ্রাম আবাহনী।

সেই সঙ্গে ব্রাদার্সের দুই ম্যাচে পরাজয়ের ফলে একই গ্রুপ থেকে এক ম্যাচ হাতে রেখে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বসুন্ধরা কিংসও। প্রথম ম্যাচে ব্রাদার্সকে ১-০ গোলে হারিয়েছিল অস্কার ব্রুজনের দল।

বসুন্ধরা কিংস: ফাইল ফটোরোববার (২২ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ১৬ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলো চট্টগ্রাম আবাহনী। কিন্তু নিক্সনের শট ফিরিয়ে দেন ব্রাদার্সের গোলরক্ষক। পরের মিনিটে নিশ্চিত গোল বঞ্চিত হয় চট্টগ্রামের দলটি। গোললাইন থেকে ব্রাদার্সের সজল দলকে গোল হজম থেকে রক্ষা করেন। ২৭ মিনিটে ম্যাথিউয়ের ক্রস থেকে সহজ গোলের সুযোগ হাতাছাড়া করেন চট্টগ্রাম আবাহনীর রাকিব।

৩৪ মিনিটে গোলের দেখা পায় বন্দর নগরীর ক্লাবটি। পেনাল্টি বক্সের ডান দিক থেকে রাকিবের কাছ থেকে পাওয়া ক্রস দারুণ প্লেসিং শটে গোল করেন চট্টগ্রাম আবাহনীর ব্রাজিলিয়ান স্ট্রাইকার নিক্সন ব্রিজোলারা।

৪২ মিনিটে চট্টগ্রাম আবাহনীর রাকিবের ওয়ান টু ওয়ানের শট ফিরিয়ে দেন ব্রাদার্সের গোলরকক্ষক তিতুমির। ফলে নিশ্চিত গোল বঞ্চিত হয় বন্দর নগরীর দলটি। এক গোলের লিড ধরে রেখেই বিরিতিতে যায় তারা।

চট্টগ্রাম আবাহনীর জয় উদযাপন: ছবি-শোয়েব মিথুনদ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই শুরুতেই নিক্সনের শট অল্পের জন্য জালের ঠিকানা খুঁজে পায়নি। ৮৩ মিনিটে চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার চিনেদু ম্যাথিউ পেনাল্টি বক্সের বাইর থেকে দুইজন ডিফেন্ডারকে কাটিয়ে একক প্রচেষ্টায় দারুণ এক গোল করেন। ২-০ গোলে এগিয়ে যায় মারুফুল হকের শিষ্যরা।

এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ব্রাদার্স। ফলে ২-০ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে চট্টগ্রাম আবাহনী।  

বাংলাদেশ সময়ঃ ২০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।