ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডি গিয়ার ভুলের খেসারত দিল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ডি গিয়ার ভুলের খেসারত দিল ইউনাইটেড ডি গিয়ার হাত ফসকে বল জালে ঢুকে যাচ্ছে: ছবি-সংগৃহীত

চলতি মৌসুমে নিজেদের রোগটা এখনও শনাক্ত করতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। এই দুর্দান্ত জয় পায় তো এই বিধ্বস্ত অবস্থা রেড ডেভিলদের। এবার তারা মাঠে নেমেছিল প্রিমিয়ার লিগে টানা চার ম্যাচ অপরাজেয় থাকার আত্মবিশ্বাস নিয়ে। তার মধ্যে আছে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি ও টটেনহামের বিপক্ষে জয় এবং এভারটনের বিপক্ষে ড্র। 

কিন্তু আত্মবিশ্বাসে ভরপুর ইউনাইটেড এবার মুখ থুবড়ে পড়েছে প্রিমিয়ার লিগের একেবারে তলানির দল ওয়াটফোর্ডের মাঠে। দ্য হর্নেটদের বিপক্ষে ২-০ গোলে হেরে বড় দিনের ছুটিতে যেতে হচ্ছে ওলে গানার সুলশারের শিষ্যদের।

 

রোববার (২২ ডিসেম্বর) পল পগবাকে স্কোয়াডে ফিরে পেয়ে ‍দুর্দান্ত খেলছিল ইউনাইটেড। ফরাসি মিডফিল্ডার অবশ্য মূল একাদশে ছিলেন না। তারপরও গোলের জন্য মরিয়া হয়ে লড়ছিল সুলশারের দল।  

প্রথমার্ধে চেষ্টা সত্ত্বেও গোলশূন্য ব্যবধান নিয়ে বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধে সাংঘাতিক এক ভুল করে বসেন ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। ৫০ মিনিটে কাবাসেলের কাছ থেকে বল পেয়ে ভলি নেন ওয়াটফোর্ড সেনেগালিজ ফরোয়ার্ড ইসমাইলা সার। কিন্তু ওড়ে আসা সহজ বল গ্লাভসবন্দী করতে গিয়ে ‍ভুল করে ফেলেন স্প্যানিশ গোলরক্ষক। তার হাতের ফাঁক গলে মাথার ওপর দিয়ে বল জড়ায় ইউনাইটেডের জালে।  

গোল হজমের পর মাথা নিচু করে আছে ইউনাইটেড খেলোয়াড়রা: ছবি-সংগৃহীত এগিয়ে যাওয়ার চার মিনিট পরই আরেকটি ভুল করে সুলশারের শিষ্যরা। ডি-বক্সের ভেতর সারকে বাধা দেওয়ার পেনাল্টি পায় ওয়াটফোর্ড। স্পট-কিক থেকে শট নিয়ে ডি-গিয়াকে পরাস্ত করেন ট্রয় ডিনি।  

এরপর সমতায় ফিরতে ম্যাসন গ্রিনউড ও পগবাকে মাঠে নামায় কোচ সুলশার। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে। রেড ডেভিলদের গোল শোধ করতে দেয়নি ওয়াটফোর্ট।  

এই নিয়ে প্রিমিয়ার লিগে মৌসুমের দ্বিতীয় জয় পেলো ওয়াটফোর্ড। ১৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তারা আছে ২০তম স্থানে। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ইউনাইটেড। ১৭ ম্যাচে ৪৯ পয়েন্ট শীর্ষে আছে এখন পযর্ন্ত অপরাজিত থাকা লিভারপুল।  

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad