ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গুরু মরিনহোকে হারালেন চেলসি বস ল্যাম্পার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
গুরু মরিনহোকে হারালেন চেলসি বস ল্যাম্পার্ড গুরু মরিনহোকে হারালেন চেলসি বস ল্যাম্পার্ড

চেলসিতে নিজের ক্যারিয়ার বিলিয়ে ক্লাবটির কিংবদন্তি তকমা পেয়েছেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। ২০০১ থেক ২০১৪ পর্যন্ত হাজারো গল্প লিখেছেন ব্লুজদের জার্সিতে। আর এই সময়ের মধ্যে দুই মেয়াদে ল্যাম্পার্ডদের কোচ ছিলেন হোসে মরিনহো। এবার এই গুরু-শিষ্য কোচ হয়ে মুখোমুখি হলেন, যেখানে গুরু মরিনহোকে হারিয়ে দিলেন ল্যাম্পার্ড।

২০১৯ মৌসুমেই ইংলিশ জায়ান্ট ও নিজের প্রাণের সাবেক ক্লাব চেলসিতে কোচ হিসেবে যোগ দেন ল্যাম্পার্ড। আর ২০১৯-২০ মৌসুমের মাঝপথে মাউরিসিও পচেত্তিনো বরখাস্ত হলে টটেনহ্যাম হটস্পারের কোচ হয়ে ফের প্রিমিয়ার লিগে ফিরেন মরিনহো।

এবার লড়ে হার দেখলেন নিজের পুরোনো কোচিংয়ের ক্লাব চেলসির বিপক্ষে।

এদিন উইলিয়ানের জোড়া গোলে টটেনহ্যামের মাঠে ২-০ ব্যবধানে জিতেছে চেলসি। সেই সঙ্গে বাজে এক রেকর্ড গড়লেন মরিনহো। সাবেক কোনো দলের বিপক্ষে ঘরের মাঠে এবারই প্রথম হারের তিক্ত স্বাদ পেলেন স্পেশাল ওয়ান।

প্রিমিয়ার লিগে আগের দুই ম্যাচে হারা সফরকারী চেলসি অবশ্য ১২ মিনিটে এগিয়ে যায়। মাতেও কোভাচিচের অ্যাসিস্ট থেকে কোনাকুনি শটে বল জালে পাঠান উইলিয়ান। পরে প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

বিরতির পর ৬২তম মিনিটে টটেনহ্যামের সন হিয়ুং-মিন সরাসরি লাল কার্ড দেখায় ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা। আন্টোনিও রুডিগারকে ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে মিনকে লাল কার্ড দেখান রেফারি। তবে এই সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান আর বাড়াতে পারেনি চেলসি।

লিগে ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে চেলসি। ২৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে টটেনহ্যাম। ১৭ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে লেস্টার সিটি। এক পয়েন্ট নিয়ে তাদের পেছনেই আছে ম্যানচেস্টার সিটি। ২৮ পয়েন্ট নিয়ে পাঁচে আছে শেফিল্ড ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।