ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

গ্রিজম্যান বার্সায় এসেছেন নতুন কিছু শিখতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
গ্রিজম্যান বার্সায় এসেছেন নতুন কিছু শিখতে ছবি: সংগৃহীত

বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা আঁতোয়া গ্রিজম্যান গত মৌসুমে অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে যোগ দেন বার্সেলোনায়। ১০৭ মিলিয়ন ডলারে কাতালান ক্লাবটিতে নিজেকে থিতু করতে চাইছেন এই ফরোয়ার্ড। ফরাসি এই তারকা জানালেন, বেশি বেশি ট্রফি আর চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে তিনি বার্সায় আসেননি।

মেসি-সুয়ারেজদের পাশে মানিয়ে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন গ্রিজম্যান। অ্যাতলেতিকোর এই প্রাণভোমরা বার্সা আর রিয়ালের কারণে শিরোপার দেখা খুব একটা পাননি।

অনেক ফুটবল বোদ্ধা মনে করেন, বার্সার জার্সিতে শিরোপা জিততেই এসেছেন গ্রিজি।

কিন্তু ফরাসি তারকা জানালেন ভিন্ন কথা। তিনি জানান, ‘চ্যাম্পিয়নস লিগ জিততে পারছি না এই কারণে আমি অ্যাতলেতিকো ছাড়িনি। কিংবা বার্সার জার্সিতে আরও শিরোপা জিততে পারবো এই চিন্তা থেকেও এখানে আসিনি। আমি বার্সায় এসেছি নতুন কিছু শিখতে। এখানে যোগ দিয়েছি নতুন স্টাইলে খেলতে। এটা পুরোপুরি আমার ব্যক্তিগত ইচ্ছাপূরণ। ’

নিজের সাবেক ক্লাব প্রসঙ্গে গ্রিজি জানান, ‘অ্যাতলেতিকো এমন একটা দল যারা চ্যাম্পিয়নস লিগ কিংবা লা লিগার শিরোপা জিততে পারে। তাদের সেই ক্ষমতা আছে। আর তাদের কোচও (দিয়েগো সিমিওন) অসাধারণ। ২০১৬ সালের চ্যাম্পিয়নস লিগের ফাইনালে আমরা রিয়ালের কাছে পেনাল্টি শুটআউটে হেরেছি। ব্যর্থতা আমাকে তাড়িয়ে বেড়ায়, আমি মনে করি আমার ব্যর্থতায় সেবার দল শিরোপা জিততে পারেনি। ’

বার্সায় যোগ দেওয়ার সময় গ্রিজম্যান বলেছিলেন, তার স্বপ্ন চ্যাম্পিয়নস লিগ জয়ের। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ এবং অ্যাতলেতিকোর হয়ে ইউরোপা লিগ জিতলেও ক্লাব শ্রেষ্ঠত্বের সেরা মুকুট চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি তার। যার কারণে বার্সাকে নতুন ঠিকানা হিসেবে বেছে নেন এই ফরাসি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।