ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কেন-আলীর গোলে ব্রাইটনকে হারালো টটেনহাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
কেন-আলীর গোলে ব্রাইটনকে হারালো টটেনহাম .

ব্রাইটনকে ২-১ গোলে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে টটেনহাম হটস্পার। দলের জয়ে গোলের দেখা পেয়েছেন হ্যারি কেন ও ডেলে আলী।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) ব্রাইটনের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচের শুরু থেকেই গোছানো ফুটবল উপহার দেয় টটেনহাম। এমনকি খেলার ২৪তম মিনিটে একটি গোলও করেছিলেন দলটির অধিনায়ক কেন।

কিন্তু ভিএআর’র সহায়তা নিয়ে অফসাইডের সিদ্ধান্ত জানান রেফারি।

ম্যাচে আধিপত্য বজায় রাখা টটেনহাম অবশ্য ৩৭তম মিনিটেই গোল হজম করে বসে। গ্রসের নেওয়া ফ্রি-কিক শটে হেড করে সফরকারীদের এগিয়ে দেওয়া গোলটি করেন ডিফেন্ডার অ্যাডাম ওয়েবস্টার। গোল হজমের পর টটেনহামের খেলায় অনেকটা ছন্দপতন ঘটে। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় হোসে মরিনহোর শিষ্যরা।

বিরতি শেষে খেলার ৫৩তম মিনিটে টটেনহামকে সমতায় ফেরান কেন। ব্রাইটনের ডিফেন্সের দিকে ছুটতে থাকা লুকাস বল পাঠিয়ে দেন ডি-বক্সের সামনে থাকা কেনের দিকে। বল বাঁদিক থেকে ডি-বক্সে ঢুকে দারুণ এক শট নেন। তবে শুরুতে কেনের শট ঠেকিয়ে দেন ব্রাইটন গোলরক্ষক রায়ান, কিন্তু বল ফের কেনের কাছে ফিরে যায় আর দ্বিতীয়বার হাফ-ভলিতে বল জালে জড়াতে কোনো ভুল করেননি ইংলিশ স্ট্রাইকার।

সমতায় ফিরেই টটেনহামের খেলায় ছন্দ ফিরে আসে। দারুণ সব আক্রমণের ফল আসে ৭২তম মিনিটে। ডেলে আলীর দুর্দান্ত ফিনিশিংয়ে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর বেশ কয়েকবার চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি ব্রাইটন। ফলে জয় নিয়ে মাঠ ছাড়েন কেন-আলীরা।

এই জয়ে ১৯ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে টটেনহাম। আর ব্রাইটনের অবস্থান আছে আগের মতোই (১৩তম)।

প্রিমিয়ার লিগে নিজেদের পরবর্তী ম্যাচে আগামী শনিবার (২৮ ডিসেম্বর) নরউইচের মুখোমুখি হবে টটেনহাম। একই রাতে ঘরের মাঠে বোর্নমাউথকে আতিথ্য দেবে ব্রাইটন।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।