ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জানুয়ারিতে শুরু হচ্ছে নারী ফুটবল লিগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
জানুয়ারিতে শুরু হচ্ছে নারী ফুটবল লিগ ছবি: সংগৃহীত

সবশেষ নারী ফুটবল লিগ অনুষ্ঠিত হয়েছিল ২০১২ ও ২০১৩ সালে। ঐ দুই আসরের পর কেটে গেছে ৬ বছর। এবার আয়োজন হচ্ছে তৃতীয় আসর। আগামী বছরের জানুয়ারি থেকে কৃষ্ণা-সাবিনাদের নিয়ে লিগ শুরু করতে চায় বাফুফে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বাফুফে ভবনে মহিলা ফুটবল কমিটির এক সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

বৈঠক শেষে গণমাধ্যমকে এই আশ্বাস দিয়েছেন কিরণ।

৩১ জানুয়ারি থেকে ৫ দল নিয়ে শুরু হবে লিগ। তবে দল বাড়াতে চেষ্টা করছে বাফুফে। ক্লাব গুলোর অনাগ্রহের জন্যই নিয়মিত লিগ করা যায়নি বলে মন্তব্য এই নারী সংগঠকের।

এদিকে, ঘরোয়া ফুটবল নেই বলে টিম বিজেএমসির মেয়েরা চাকরি হারানোর শঙ্কায় ভুগছেন। সংস্থাটি থেকে বারবার বাফুফেকে তাগাদা দিয়েও লাভ হয়নি।

উইমেন্স উইং এর চেয়ারম্যান জানান, 'এবারের আসরে অংশ নেবে বসুন্ধরা কিংস, শেখ রাসেল, শেখ জামাল, এফসি উত্তরবঙ্গ এবং বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাব। তবে দল বাড়ানোর চেষ্টা করছে বাফুফে। আর সে তালিকায় আছে বাংলাদেশ আনসার ও টিম বিজেএমসি। নিয়ম মেনে কোনো ক্লাব বা সংস্থা অংশ নিতে পারবে এই আসরে। '

নারী লিগের দলবদল শুরু হবে ১২ জানুয়ারি থেকে। শেষ হবে ২৬ জানুয়ারি। আর ৩১ জানুয়ারি থেকে কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হবে নারীদের এই লিগ।

এবারের লিগে তিনশ ফুটবলার দলবদলে অংশ নেবেন বলে জানান বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।