ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্সেনালকে বাঁচালেন আউবামেয়াং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
আর্সেনালকে বাঁচালেন আউবামেয়াং আর্সেনালকে বাঁচালেন আউবামেয়াং। ছবি: সংগৃহীত

আরেকটু হলেই ক্রিসমাসের আনন্দটা মাটি হতে বসেছিল আর্সেনালের। এমনিতে চলতি মৌসুমে জয়ের স্বাদ ভুলে গেছে গানাররা। তার মধ্যে আরেকটি পরাজয়ের দ্বার প্রান্তে পৌঁছে গিয়েছিল মাইকেল আর্তাতার দল। তবে এবারও তাদের উদ্ধার করেছেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং। পিছিয়ে পড়েও গেবানিজ স্ট্রাইকারের গোলে ১-১ ব্যবধান নিয়ে মাঠ ছাড়তে পেরেছে আর্সেনাল।

চলতি মৌসুমে ভরাডুবির কারণে এমিরেটস থেকে বরখাস্ত হয়েছেন উনাই এমেরি। ফরাসি কোচের পর অন্তবর্তীকালীন কোচ হিসেবে গানারদের দায়িত্ব নেন তাদেরই সাবেক মিডফিল্ডার ফ্রেডি লুজেনবার্গ।

তবে তার হাতেও ভাগ্য ফেরেনি আর্সেনালের। এরপরে এখন প্রধান কোচ হিসেবে মেসুত ওজিল-ডেভিড লুইসদের দায়িত্ব নিয়েছেন আর্তাতা।

কিন্তু তাতেও নিজেদের ভাগ্য ফেরাতে ব্যর্থ আর্সেনাল। বক্সিং ডে ম্যাচে বোর্নমুথের বিপক্ষে মুখোমুখি হয়ে উল্টো হারের মুখে পড়ে তারা। ৩৫ মিনিটে ড্যান গসলিংয়ের গোলে পিছিয়ে পড়ে গানাররা। সমতায় ফিরতে এরপর থেকে লড়াই শুরু হয় তাদের।  

কিন্তু দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পাচ্ছিল না আর্সেনাল। অবশেষে ৬৩ মিনিটে স্বস্তির নিঃশ্বাস ফেলে আর্তাতার দল। গানারদের সমতায় ফেরান আউবামেয়াং। বাকি সময় চেষ্টা করলেও শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

এই ড্রয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দশের বাইরে চলে গেছে গানাররা। ১৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে তারা। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে বোর্নমুথ। ১৭ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

বাংলাদেশ সময়: ০০৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।