ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে সাইফ স্পোর্টিং ও রহমতগঞ্জ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে সাইফ স্পোর্টিং ও রহমতগঞ্জ ছবি: শোয়েব মিথুন

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে সাইফ স্পোর্টিং ক্লাব ও রহমতগঞ্জ। শুক্রবার (২৭ ডিসেম্বর) ‘সি’ গ্রুপের শেষ ম্যাচে  শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে সাইফ স্পোর্টিং ক্লাব গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে পা রাখে। আর শেখ জামালের এই পরাজয়ের ফলে ২ পয়েন্ট নিয়ে এই গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে অপর দল রহমতগঞ্জ।

হার সঙ্গী হলেও ম্যাচের শুরুতে কিন্তু আধিপত্য ছিল শেখ জামালেরই। শুক্রবার (২৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের নবম মিনিটেই সাফল্যের দেখা পায় শেখ জামাল।

সতীর্থের হেড থেকে বল পেয়ে গাম্বিয়ার স্ট্রাইকার ওমর জোবে ডান পায়ের শটে গোল করে দলকে এগিয়ে দেন।

তবে ম্যাচে ফিরতে সময় নেয়নি সাইফ স্পোর্টিং। ১৪ মিনিটে পেনাল্টি বক্সের বাইরে থেকে ইয়াসিন আরাফাতের বাঁ পায়ের জোরালো শট শেখ জামালের ডিফেন্ডারের পায়ে লেগে জালের ঠিকানা খুঁজে পায়। ১-১ গোলে সমতায় ফেরে সাইফ।

ছবি: শোয়েব মিথুন৩৯ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিে শেখ জামাল। নিজেদের অর্ধে কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে এগিয়ে নিয়ে যান সলোমন কিং। তার বাড়িয়ে দেয়া পাস পেয়ে পেনাল্টি বক্সের ডান দিকে শট নেন ওমর জোবে। বল গোলরক্ষকের গায়ে  লেগে গোলপোস্টে লেগে ফিরে আসে। প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দলই। আক্রমণের ধারও বাড়িয়ে দেয়। তবে একাধিক গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি কোনো দলই। তবে নিশ্চিত ড্রয়ের দিকে যেতে থাকা ম্যাচে প্রাণ ফিওে আসে ৮২ মিনিটে। সাইফের একটি আক্রমণ ঠেকাতে গিয়ে জামালের ডিফেন্ডার বুক দিয়ে গোলরক্ষককে ব্যাক পাস দিতে গেলে বল হাতে লাগে। পেনাল্টি পায় সাইফ। তাজিকিস্তানের জাহাঙ্গীর স্পট কিক থেকে গোল করে দলকে ২-১ গোলে লিড এনে দেন।

পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া শেখ জামালের দুর্বল ডিফেন্সের সুযোগ নিয়ে তৃতীয় সাফল্যের দেখা পায় সাইফ। ইনজুরি সময়ে সাইফের কিরগিজস্তানের মিডফিল্ডার আকমেদভের দূর পাল্লার শট রুখতে পারেননি জামালের গোলরক্ষক।

ছবি: শোয়েব মিথুনশেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে শেখ জামালকে বিদায় করে রহমতগঞ্জকে সঙ্গী করে কোয়ার্টার ফাাইনালে ওঠে সাইফ স্পোর্টিং ক্লাব।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad