ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

শিরোপা দৌড় শেষ হয়ে গেছে: গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
শিরোপা দৌড় শেষ হয়ে গেছে: গার্দিওলা পেপ গার্দিওলা

মৌসুমের অর্ধেক সময় এখনও বাকি। কিন্তু তার আগেই প্রিমিয়ার লিগ শিরোপা ধরে রাখার মিশনের স্বপ্ন ভেঙে গেছে গত দুই আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির। এমনটাই মনে করছেন সিটিজেন কোচ পেপ গার্দিওলা। স্প্যানিশ কোচ স্বীকার করেছেন, উলভসের বিপক্ষে হারায় সিটির প্রিমিয়ার লিগ শিরোপা শেষ হয়ে গেছে।

শুক্রবার (২৭ ডিসেম্বর) দিবাগত রাতে উলভসের মাঠে দুই গোলে এগিয়ে থাকার পরও ৩-২ ব্যবধানে হেরেছে সিটিজেনরা। আর তাতেই তারা শীর্ষে থাকা লিভারপুলের বিপক্ষে ১৪ পয়েন্ট পেছনে পড়ে গেছে।

 

এমন এক দূর্ঘটনার শিকার হওয়ার পর গার্দিওলাকে জিজ্ঞেস করা হয়েছিল, প্রিমিয়ার লিগে তাদের শিরোপা দৌড় শেষ হয়ে গেছে কিনা। উত্তরে হ্যাঁ বোধক মাথা নেড়ে ৪৮ বছর বয়সী কোচ ‍বলেন, ‘হ্যাঁ, সুবিধাটি অনেক বড়। ’ 

গার্দিওলার অধীনে টানা দুই মৌসুম প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে সিটি। তার মধ্যে গত মৌসুমে রেকর্ড ১০০ পয়েন্টের ঘর ছুঁয়ে ইতিহাদে শিরোপা উৎসব সারে তারা। কিন্তু এবার যেন পুরনো ছন্দ ভুলে গেছে সিটিজেনরা। ১৯ ম্যাচের মধ্যে হেরে গেছে পাঁচটিতে। যা গত মৌসুমের চেয়ে বেশি।  

উলভসের বিপক্ষে জিতলে সিটিজেনদের সুযোগ ছিল লেস্টার সিটিকে টপকে টেবিলের দ্বিতীয় স্থান পুনরুদ্ধার করার। কিন্তু ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকতে হচ্ছে গার্দিওলার দলকে। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে দ্বিতীয় স্থানে আছে লেস্টার। অন্যদিকে ১৮ ম্যাচে এখন পর্যন্ত অপরাজিত লিভারপুল ৫২ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে। ইয়ুর্গেন ক্লপের দল চলতি মৌসুমে কেবল দু’টি পয়েন্ট বিসর্জন দিয়েছে।  

যার কারণে অল রেডদের নিয়ে ভাবছেন না গার্দিওলা। সিটিজেন কোচের ভাবনা এখন দ্বিতীয় স্থান পুনরুদ্ধার করার। তিনি বলেন, ‘লিভারপুলকে নিয়ে ভাবা এখন অবাস্তব। আমরা লেস্টারকে নিয়ে চিন্তা করছি। আমাদের দ্বিতীয় স্থান পুনরুদ্ধারের সুযোগ আছে। ’ 

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।