ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

আগুয়েরোর হ্যাটট্রিকে ম্যানসিটির গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
আগুয়েরোর হ্যাটট্রিকে ম্যানসিটির গোল উৎসব ছবি: সংগৃহীত

অ্যাস্টন ভিলাকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি। ভিলার ঘরের মাঠে সিটির এমন গোল উৎসবে ক্যারিয়ারের ১২তম হ্যাটট্রিকের দেখা পেয়েছেন সার্জিও আগুয়েরো। শুধু তাই না, প্রিমিয়ার লিগের ইতিহাসে বিদেশি ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি গোলের মালিকও এখন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

ইংল্যান্ডের শীর্ষ লিগে সর্বোচ্চ গোলের তালিকাতেও আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরিকে ছাড়িয়ে গেছেন আগুয়েরো। ১৭৭ গোল নিয়ে চেলসি কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের সঙ্গী হয়েছেন তিনি।

শুধু অ্যালান শিয়েরার, ওয়েইন রুনি আর অ্যান্ডি কোল তার চেয়ে এগিয়ে আছেন। তবে হ্যাটট্রিকের ক্ষেত্রে আগুয়েরোর রেকর্ডের ধারেকাছে কেউ নেই।

সিটির কাছে বিধ্বস্ত হয়ে রেলিগেশন জোনে নেমে গেছে অ্যাস্টন ভিলা। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে লিভারপুলের কাছে ৬-০ গোলে হারার পর এটিই দলটির সবচেয়ে বাজে হার।

সিটির হয়ে আগুয়েরো ছাড়াও গোলের দেখা পেয়েছেন রিয়াদ মাহারেজ ও গ্যাব্রিয়েল জেসুস। এর মধ্যে মাহারেজের পা থেকেই এসেছে সিটির প্রথম দুই গোল। আর ব্রাজিলিয়ান স্ট্রাইকারের গোলটি এসেছে প্রথমার্ধের যোগ করা সময়ে। তবে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে একটি গোল শোধ করেন আনোয়ার এল গাজী।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দুইয়ে এখন সিটিজেনরা। যদিও শীর্ষে থাকা লিভারপুল এখনও এক ম্যাচ কম খেলেই ১৪ পয়েন্ট এগিয়ে আছে।

বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।