ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়াল মাদ্রিদে ফিরলেন ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
রিয়াল মাদ্রিদে ফিরলেন ক্যাসিয়াস রিয়ালে ফিরলেন ক্যাসিয়াস

রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশনের মহাপরিচালকের সহকারী হিসেবে সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরেছেন ইকার ক্যাসিয়াস। কিংবদন্তি স্প্যানিশ গোলরক্ষকের ফেরার বিষয়টি মঙ্গলবার (২২ ডিসেম্বর) নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

লস ব্লাঙ্কোসদের সাবেক গোলরক্ষকের সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতে যাওয়ার বিষয়টি গত ১৭ জুলাই এক প্রতিবেদনে জানিয়েছিল স্প্যানিশ গণমাধ্যম মার্কা।  

এবার লস ব্লাঙ্কোসরা এক বিবৃতিতে জানায়, ‘ইকার ক্যাসিয়াস একজন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি যিনি আমাদের ক্লাবের মূল্যবোধ বহন করেন এবং আমাদের ইতিহাসের সেরা গোলরক্ষক। ’ 

রিয়ালে ২৫ বছরের ক্যারিয়ারে ১৯টি ট্রফি জিতেছেন ক্যাসিয়াস। যার মধ্যে আছে তিনটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি ক্লাব বিশ্বকাপ, পাঁচটি লা লিগা, দু’টি কোপা দেল রে এবং চারটি সুপারকোপা।

এরপর পোর্তোতে যোগ দিয়ে এই কিংবদন্তি গোলরক্ষক দু’টি লিগ শিরোপা, একটি পর্তুগিজ লিগ কাপ এবং একটি পর্তুগিজ সুপার কাপ জিতেন।  

স্পেন জাতীয় দলের জার্সিতে ১৬৭ ম্যাচ মাঠে নামেন তিনি। দেশের হয়ে দু’টি ইউরো চ্যাম্পিয়নশিপের পাশাপাছি একটি বিশ্বকাপও জিতেন তিনি। এছাড়া অনূর্ধ্ব-২০ বিশ্বকাপও আছে তার অর্জনের ঝুড়িতে।  

৩৯ বছর বয়সী গোলরক্ষক তার বুটজোড়া তুলে রাখেন চলতি বছর। শিরোপা জয় ছাড়াও তিনি অনেক মর্যাদাপূর্ণ স্বীকৃতি পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।