ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টাইন-ব্রাজিলিয়ানের গোলে বসুন্ধরা কিংসের জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
আর্জেন্টাইন-ব্রাজিলিয়ানের গোলে বসুন্ধরা কিংসের জয় বসুন্ধরা কিংসের গোল উদযাপন। ছবি: শোয়েব মিথুন

ফেডারেশন কাপের উদ্বোধনী ম্যাচে দাপুটে জয় পেয়েছে বসুন্ধরা কিংস। ‘সি’ গ্রুপে গত আসরের চ্যাম্পিয়নরা ৩-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে।

 

গত ফেডারেশন কাপের ফাইনালে রহমতগঞ্জকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছিল বসুন্ধরা কিংস। সেবার প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে অস্কার ব্রুজনের শিষ্যরা।  

ছবি: শোয়েব মিথুন

যেখানে শেষ করেছিল, এবার যেন সেখান থেকে শুরু করলো দেশসেরা ক্লাবটি। মঙ্গলবার (২২ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বসুন্ধরা কিংস। কিন্তু কোনোভাবেই রহমতগঞ্জের দেয়াল ভাঙতে পারছিল না ব্রুজনের দল।  

ছবি: শোয়েব মিথুন

তবে বিরতিতে যাওয়ার আগেই ব্যবধানটা ১-০ করে নেয় কিংস। ৪৩তম মিনিটে দলকে এগিয়ে দেন চলতি মৌসুমে বসুন্ধরায় যোগ দেওয়া আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল বেকেরা। দ্বিতীয়ার্ধে আবারও এগিয়ে যায় ব্রুজনের দল।  

ছবি: শোয়েব মিথুন

৫৩তম মিনিটে ব্যবধানটা বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন। তিনিও চলতি মৌসুমে যোগ দেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ জয়ীদের শিবিরে। ম্যাচ সেরাও হয়েছেন রবসন। ৬৫তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামা মাহবুবুর রহমান সুফিলের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় গত আসরের চ্যাম্পিয়নরা।  

ছবি: শোয়েব মিথুন

ম্যাচের বাকি সময় এই ব্যবধান ধরে রেখে ৩ পয়েন্ট আদায় করে নেয় বসুন্ধরা কিংস। তবে কয়েকটি সুযোগ মিস না করলে ব্যবধানটা বাড়াতে পারতো তারা। অন্যদিকে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল রহমতগঞ্জও। তবে তাদের প্রচেষ্টা ফাঁকি দিতে পারেনি বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমানকে।  

ছবি: শোয়েব মিথুন

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন পর এবারই মাঠে গড়ালো দেশের ফুটবল। একই কারণে মাঝপথেই বাতিল হয়ে গিয়েছিল প্রিমিয়ার লিগ। এই ম্যাচে প্রিয় দল বসুন্ধরা কিংসকে সমর্থন জানাতে মাঠে ছুটে গিয়েছিল অল্প কিছু দর্শক।  

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।