ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পুলিশকে হারিয়ে শেখ রাসেলের শুভসূচনা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
পুলিশকে হারিয়ে শেখ রাসেলের শুভসূচনা গোলের পর আসরোরভকে ঘিরে শেখ রাসেলের খেলোয়াড়দের উল্লাস/ছবি: শোয়েব মিথুন

ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে 'এ' গ্রুপের ম্যাচে পুলিশের মুখোমুখি হয় ২০১২ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেল।

 

খেলার শুরুতে গুছিয়ে নিতে কিছুটা সময় লাগলেও ধীরে ধীরে আক্রমণের ধার বাড়ায় শেখ রাসেল। তুলনায় প্রতিপক্ষ পুলিশের আক্রমণে ছিল না ধার। রক্ষণেও ছিল স্পষ্ট দুর্বলতার ছাপ। তবে বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল দলটি। কিন্তু শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা দেয়াল হয়ে দাঁড়ান।  

২৫তম মিনিটে প্রথম সুযোগ পায় শেখ রাসেল। কিন্তু ইয়ামিন আহমেদের কাটব্যাকে বল পেয়েও শট নিতে পারেননি নাইজেরিয়ান ফরোয়ার্ড ওবি মোনেকে। এর ৭ মিনিট পরেই মোনেকের ক্রসে তকলিসের হেড পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

প্রথমার্ধের শেষদিকে পরপর কয়েকটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় পুলিশ। ৪১তম মিনিটে বক্সের বাইরে থেকে মুরোলিমজন আখমেদভের বুলেট গতির শট ফেরান শেখ রাসেলের গোলরক্ষক রানা। এর কিছুক্ষণ পর কিরগিজ মিডফিল্ডারের বাঁকানো কর্নার ফিস্ট করে ফেরান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় শেখ রাসেল। বখতিয়ার দুইশবেকভের ফ্রি-কিক রক্ষণের দেয়াল পেরিয়ে ছোট ডি-বক্সে পড়ার পর তা থেকে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন তাজিকিস্তানের ডিফেন্ডার আসরোরভ।

গোল হজমের পর শোধ করতে মরিয়া পুলিশ বেশ কয়েকটি সুযোগ নষ্ট করায় সমতায় ফিরতে পারেনি। এর মধ্যে ৫৭তম মিনিটে আখমেদভের বাড়ানো বলে কোত দি ভোয়ার ফরোয়ার্ড বাল্লো ফামুসা পা ছোঁয়াতে ব্যর্থ হন।  

৭৬তম মিনিটে ডি-বক্সের সামনে থেকে ফামুসার নেওয়া শট রক্ষণের দেয়ালে বাধা পাওয়ার পর ফিরতি শটে বল ক্রসবারের উপর দিয়ে মারেন এই কোত দি ভোয়ার ফরোয়ার্ড। পুলিশের খেলায় ফেরার প্রচেষ্টা আসলে সেখানেই শেষ হয়ে যায়। বাকি সময়টা দুই দলই আক্রমণে তেমন সুবিধা করতে পারেনি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।