ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

উড়তে থাকা এসি মিলানকে মাটিতে নামালো জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
উড়তে থাকা এসি মিলানকে মাটিতে নামালো জুভেন্টাস ছবি: সংগৃহীত

সিরি আ'র চলতি মৌসুমে প্রথম পরাজয়ের তেতো স্বাদ পেল এসি মিলান। প্রায় অপরাজেয় হয়ে ওঠা দলটিকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস ।

এর আগে ১৫ ম্যাচ খেলে ১১টিতে জয় এবং ৪টিতে ড্র করেছিল মিলান।

সান সিরোতে বুধবার দিনগত রাতে ম্যাচ শুরুর ১৮ মিনিটের মাথায় এগিয়ে যায় জুভেন্টাস। পাওলো দিবালার দারুণ ফ্লিকে নিচু শটে দূরের কর্নার দিয়ে বল জালে জড়িয়ে দেন জুভদের মিডফিল্ডার ফেদেরিকো চিয়েসা।

গোল হজম করে শোধ দিতে মরিয়া এসি মিলান সমতায় ফেরে ৪১তম মিনিটে। জুভেন্টাসের একটি গোছানো আক্রমণ ঠেকিয়ে দিয়ে পাল্টা আক্রমণে ওঠে আসে মিলান। জুভেন্টাসের বক্সে অনেকটা ফাঁকায় থাকা কালাব্রিয়াকে খুঁজে নেন লেয়ায়ো। তার ক্রসে প্রথমবারেই লক্ষ্যভেদ করেন মিডফিল্ডার কালাব্রিয়া।

বিরতির পর যেন নতুন উদ্যমে আক্রমণে শানাতে শুরু করে জুভেন্টাস। এর ফল আসে ৬২তম মিনিটে। তবে অবাক করা ব্যাপার হলো, এবারের গোলটিতেও দিবালা-চিয়েসা যুগলবন্দী দেখা গেল। আর্জেন্টাইন ফরোয়ার্ডের বাড়িয়ে দেওয়া বল ধরে মিলানের ডিফেন্ডার হার্নান্দেজকে বোকা বানিয়ে এবং প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের পায়ের ফাঁক গলে দর্শনীয় একটি গোল করেন চিয়েসা।

এসি মিলানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ওয়েস্টন মেকেনি। ৭৪তম মিনিটে জুভেন্টাসের এই মিডফিল্ডার প্রতিপক্ষের ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বক্সে ঢুকে পড়েন। এরপর কুলুসেভস্কির পাস থেকে বল পেয়ে প্রথম সুযোগেই জালে পাঠিয়ে দেন।

এই জয়ে ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চারে উঠে এলো জুভেন্টাস। আর হেরে গেলেও আগের মতোই পয়েন্ট তালিকার শীর্ষেই রইলো এসি মিলান। তবে রাতের আরেক ম্যাচে জয় পাওয়া ইন্টার মিলান নগর প্রতিদ্বন্দ্বীদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। মিলানের (৩৭) চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে ইন্টার।

বাংলাদেশ সময়: ০৩৫৫ ঘন্টা, জানুয়ারি ০৭, ২০২১

এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।