ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

যে কারণে লিভারপুলের বিপক্ষে অনূর্ধ্ব-২৩ দল মাঠে নামাবে ভিলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২১
যে কারণে লিভারপুলের বিপক্ষে অনূর্ধ্ব-২৩ দল মাঠে নামাবে ভিলা অ্যাস্টন ভিলার স্টেডিয়াম 'ভিলা পার্ক', করোনা হানায় ক্লাবটির অনুশীলন বন্ধ রাখা হয়েছে/ছবি: সংগৃহীত

একদিন পরই এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে লিভারপুলের মুখোমুখি হবে অ্যাস্টন ভিলা। কিন্তু প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের মোকাবিলা করার আগে করোনা মহামারির সঙ্গে লড়তে হচ্ছে দলটিকে।

 

মূল দলে করোনা পজিটিভের সংখ্যা এতোই বেশি যে, বাধ্য হয়েই ভিলাকে অনূর্ধ্ব-২৩ দল মাঠে নামাতে হচ্ছে। এমনকি মাঠে উপস্থিত থেকে দলের খেলা তদারকি করা হচ্ছে না কোচ ডিন স্মিথও। কারণ ভিলার মূল দলের কোচও করোনা পজিটিভ। তার বদলে ডাগআউট সামলাবেন অনূর্ধ্ব-২৩ দলের কোচ মার্কডিলানি।

শুক্রবার (৮ জানুয়ারি) বিবিসি'র এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।  

প্রতিবেদন অনুযায়ী, ভিলার সিনিয়র দলের অধিকাংশ করোনা পজিটিভ। তাই সংক্রমণ যেন সিনিয়র দলের মধ্যেই থাকে, সেজন্য বাধ্য হয়েই অনূর্ধ্ব-২৩ দলকে মাঠে নামাচ্ছে দ্য মিডল্যান্ডস ক্লাবটি।  গত বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দলের অনুশীলন বেসও বন্ধ করে দেওয়া হয়। প্রথম দফার করোনা পজিটিভ হওয়া খেলোয়াড়দের আইসোলেশনে পাঠানো হয়। এর পরপরই আবার দ্বিতীয়বার রাউন্ডের পরীক্ষায় তালিকা আরও দীর্ঘ হয়।  

এই সপ্তাহে প্রিমিয়ার লিগের মোট ৪০ জন খেলোয়াড় করোনা পজিটিভ হয়েছেন। আগের সপ্তাহের চেয়ে যা প্রায় দ্বিগুণ। লিভারপুল এবং ভিলার ম্যাচটি ছাড়া আরও কয়েকটি ম্যাচ করোনা হানায় অনিশ্চিত হয়ে পড়েছে। গত রোববার সাউদাম্পটনের বিপক্ষে শ্রেসবারির ম্যাচটি বাতিল করা হয়। ম্যাচের আগে করোনা পরীক্ষায় শ্রেসবারির কোচসহ বেশ কয়েকজন খেলোয়াড়ের ফলাফল পজিটিভ আসে।

আগামী শনিবার এফএ কাপের ম্যাচে ডার্বির প্রথম দলের খেলোয়াড়রা নামতে পারবেন না। এই দলেও করোনা হানায় বিপর্যয় দেখা দিয়েছে। বাধ্য হয়ে তাই অনূর্ধ্ব-২৩ এবং অনূর্ধ্ব-১৮ থেকেই মূল দল সাজাবে দলটি। এর আগে ফুলহ্যাম ও ম্যানচেস্টার সিটিতে সংক্রমণ ধরা পড়ায় গত সপ্তাহে স্থগিত করা হয়েছে প্রিমিয়ার লিগের মোট তিনটি ম্যাচ।  

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।