ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফের ইনজুরিতে ছিটকে গেলেন হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
ফের ইনজুরিতে ছিটকে গেলেন হ্যাজার্ড ইডেন হ্যাজার্ড/ছবি: সংগৃহীত

ইনজুরির সঙ্গে ইডেন হ্যাজার্ডের সখ্যতা বেড়েই চলেছে। দু'দিন আগে রিয়ালের এই বেলজিয়ান ফরোয়ার্ড যে মাংসপেশিতে চোট পেয়েছিলেন তা গুরুতর হিসেবেই সাব্যস্ত হলো।

ফলে চার থেকে ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।

হ্যাজার্ডের এবারের ইনজুরি রিয়ালের জন্য বড় ধরনের ধাক্কা হয়েই এসেছে। এমনিতেই লা লিগায় অধারাবাহিকতা দলকে ডুবাচ্ছে, তার ওপর আবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় আটালান্টার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিতেও তাকে পাওয়া যাবে না। তবে ১৬ মার্চ দ্বিতীয় লেগে হয়তো তার দেখা মিলতে পারে।

এর আগে গত মঙ্গলবার চোটে পড়ার পর বুধবার হ্যাজার্ডকে অনুশীলনে নামতে দেখা গেছে। কিন্তু জিনেদিন জিদানের অধীনে সেশন শেষ হওয়ার আগেই অনুশীলন ছেড়ে চলে যান তিনি। স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, আরও বেশ কয়েকটি মেডিক্যাল টেস্ট করানো হয়। সেই পরীক্ষায় তার মাংসপেশির চোটের গভীরতা আরও স্পষ্ট হয়।

একদিনের ব্যবধানে হ্যাজার্ডকে নিয়ে এই দুঃসংবাদ জিদানের কপালে ভাঁজ ফেলার জন্য যথেষ্ট। গত নভেম্বরের শেষে মাংসপেশির চোটে এক মাসের জন্য ছিটকে গিয়েছিলেন ৩০ বছর বয়সী তারকা। এর আগে গত সেপ্টেম্বরে প্রায় একইরকম সমস্যার কারণ ২৭ দিন মাঠের বাইরে ছিলেন তিনি। এর মাঝে তিনি করোনা পজিটিভ হওয়ায় দুই সপ্তাহ আইসোলেশনে ছিলেন।

হ্যাজার্ডের সঙ্গে ইনজুরির এমন সখ্যতার শুরু সেই ২০১৯ সালের ২৪ নভেম্বর থেকে শুরু হয়েছে। সেবার পিএসজির সাবেক জার্মান ডিফেন্ডার টমাস ম্যুনিয়ের তার গোড়ালিতে আঘাত করেছিলেন।  

এর আগে যে হ্যাজার্ড চেলসির জার্সিতে ৮ বছরে ইনজুরির কারণে মাত্র ২০ ম্যাচ মিস করেছিলেন, সেই তিনিই কিনা রিয়ালে মাত্র দেড় বছরে মিস করেছেন ৪৩ ম্যাচ। এই সময়ে রিয়ালের খেলা ৭৯ ম্যাচের মধ্যে মাত্র ৩৫টিতে মাঠে নামতে পেরেছেন তিনি। এই মৌসুমে মাত্র এক ম্যাচ খেলেছেন তিনি। গ্রানাদার বিপক্ষে ওই ম্যাচ খেলার পর জিদান তাকে বসিয়ে রাখার সিদ্ধান্ত নেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।