ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্যান্সারে আক্রান্ত শিশুর চিকিৎসায় রোনালদো-জর্জিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
ক্যান্সারে আক্রান্ত শিশুর চিকিৎসায় রোনালদো-জর্জিনা ছবি: সংগৃহীত

বয়স মাত্র ৭ বছর। এই বয়সেই বিরল এক ক্যান্সার বাসা বেঁধেছে তার শরীরে।

টমাস নামের পর্তুগালের সেই শিশুর চিকিৎসা বেশ ব্যয়বহুল।  কিন্তু তার পরিবারের পক্ষে এই বিপুল পরিমাণ চিকিৎসা ব্যয় মেটানো প্রায় অসম্ভব।  

এমন পরিস্থিতিতে ত্রাতা হয়ে এসেছেন দেশটির ফুটবল সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো ও তার সঙ্গিনী মডেল জর্জিনা রদ্রিগেজ। টমাসের চিকিৎসার ব্যয়ভারের অনেকটা নিজেদের কাঁধে তুলে নিয়েছেন এই তারকা জুটি।

টমাস বিরল 'নিউরোব্লাস্টেমো' ক্যান্সারে আক্রান্ত। ২০১৯ সালের সেপ্টেম্বরে তার শরীরে এই ক্যান্সার শনাক্ত হয়। তখনই পর্তুগালের সবাই বিষয়টি জানে। ফলে জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গারের কানেও খবরটি পৌঁছে যায়। গত অক্টোবরে ফের টমাসের শরীরে ক্যান্সার ফিরে আসে।

কিছুদিন আগে সন্তানের অস্ত্রোপচারের জন্য আর্থিক সাহায্যের আর্তি জানান টমাসের মা-বাবা। এমন সময় সাহায্যের হাতে বাড়িয়ে দেন রোনালদো-জর্জিনা। দুজনে মিলে টমাসের চিকিৎসার ব্যয়ভারের একাং বহন করার সিদ্ধান্ত নেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমে এক পোস্টে খবরটি নিশ্চিত করেছেন জর্জিনার বোন ইভানা। পরে টমাসের মা নিজেই ইনস্টাগ্রামে রোনালদো-জর্জিনাকে ধন্যবাদ জানিয়ে পোস্ট করেন।

রোনালদো-জর্জিনার আর্থিক সাহায্যের পর টমাসকে বার্সেলোনার ডি'হেব্রন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে অস্ত্রোপচারের আগে তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।  

৩৬ বছর বয়সী রোনালদোর মানবিক গুণের কথা সুবিদিত। বিভিন্ন সময় তাকে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে দেখা গেছে। গত মার্চে যখন করোনা মহামারিতে ইউরোপ বিপর্যস্ত হয়ে পড়েছিল, তখন দুস্থদের করোনা চিকিৎসায় এক মিলিয়ন পাউন্ড দান করেন তিনি।  

এছাড়া সেভ দ্য চিলড্রেন, ইউনিসেফ ও ওয়ার্ল্ড ভিশনের শুভেচ্ছাদূত হিসেবেও দায়িত্ব পালন করেন যাচ্ছেন রোনালদো। ২০১৩ সালে তিনি উয়েফা টিম অব দ্য ইয়ার-এর বোনাস হিসেবে পাওয়া ৮৯ হাজার পাউন্ডের পুরোটাই রেড ক্রসে দান করে দেন বিশ্বের সর্বোচ্চ গোলের মালিক

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।