ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ম্যারাডোনার মৃত্যু তদন্তে জিজ্ঞাসাবাদের মুখে দুই নার্স

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
ম্যারাডোনার মৃত্যু তদন্তে জিজ্ঞাসাবাদের মুখে দুই নার্স

দিয়াগো ম্যারাডোনার মৃত্যুর আগে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছিল। এবার সেই সূত্রে সন্দেহভাজনদের জেরা করে ঘটনার তদন্ত করছে বুয়েন্স আইরেসের পুলিশ।

তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের মুখে পড়তে চলেছেন কিংবদন্তি ফুটবলারের দেখভালের সঙ্গে যুক্ত থাকা দুই নার্স ও এক মনোবিদ।

হৃদরোগে আক্রান্ত হয়ে বিশ্বকাপজয়ী মহাতারকার মৃত্যু হয় গত বছরের ২৫ নভেম্বর। তার কয়েক সপ্তাহ আগেই তার মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছিল।

ইতোমধ্যে তদন্তের স্বার্থে ডাকা হয়েছে হৃদরোগ বিশেষজ্ঞ ও শল্যবিদ লিয়োপোল্দো লুকে ও ম্যারাডোনার আর এক মনোবিদ অগাস্তিনা কোশাচভকে। পাশাপাশি আর্জেন্টিনার পুলিশ বিভাগ থেকে জানানো হয়, এ’সপ্তাহেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে দু’জন নার্স ও অন্য এক মনোবিদকে। তদন্ত করে দেখা হচ্ছে, ম্যারাডোনা তার জীবনের শেষ দিনগুলোয় যাদের কাছে ছিলেন, তাদের পক্ষ থেকে কোনওরকম অবহেলা ঘটেছিল কি না।

ময়নাতদন্তে কোথাও দেখা যায়নি যে, তিনি মৃত্যুর আগে মদ্যপান করেছিলেন বা মাদক নিয়েছিলেন। মৃত্যুর তদন্ত শুরু হওয়ার পরে লুকে জানিয়েছিলেন, কিংবদন্তি তারকাকে বাঁচানোর জন্য সম্ভাব্য সব চেষ্টাই তিনি করেছেন।

তবে প্রথমবারের ময়নাতদন্তে দেখা যায়, তার ফুসফুসে পানি জমেছিল এবং মৃত্যু হয় হৃদরোগেই। পুলিশ বিভাগে তদন্তে শুধু দেখা হচ্ছে, মৃত্যুর আগে ম্যারাডোনার ঠিকমতো যত্ন নেওয়া হয়েছিল কি না এবং শেষবার অসুস্থ হওয়ার পরে তাকে বাঁচাতে সব ব্যবস্থা দ্রুততার সঙ্গে নেওয়া হয়েছিল কি না।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa