ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বার্সাকে হারিয়ে ফাইনালের পথে একধাপ এগিয়ে সেভিয়া

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
বার্সাকে হারিয়ে ফাইনালের পথে একধাপ এগিয়ে সেভিয়া

কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে সেভিয়া। আর এ জয়ের ফলে ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল দলটি।

সেভিয়ার হয়ে একটি করে গোল করেন জুল কুঁদি ও ইভান রাকিতিচ।

বুধবার সেমির প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে খেলতে যায় বার্সা। তবে শুরুতে গোল বঞ্চিত হন লিওনেল মেসি। অঁতোয়ান গ্রিজমানের থেকে পাওয়া বল তিনি গোলরক্ষককে ফাঁকি দিতে পারেননি।

উল্টো ২৫তম মিনিটে লিড নেয় সেভিয়া। স্যামুয়েল উমতিতিকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে বল জালে জড়ান কুঁদি।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে বল পায়ে অনেকখানি এগিয়ে ফ্রেংকি ডি ইয়ংয়ের সঙ্গে দেওয়া নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে শট নেন মেসি। ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান বোনো।

৮৫তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে ব্যবধান বাড়ান রাকিতিচ। মাঝমাঠের আগে থেকে অলিভের তরেসের উঁচু করে বাড়ানো থ্রু বল নিয়ন্ত্রণে ডিফেন্ডারদের পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে জোরালো শটে ঠিকানা খুঁজে নেন গত সেপ্টেম্বরে বার্সেলোনা থেকে সেভিয়ায় ফেরা ক্রোয়াট মিডফিল্ডার। অবশ্য সাবেক দলের বিপক্ষে গোল উদযাপন করেননি রাকিতিচ।

ম্যাচ হারলেও ফাইনালে ওঠার সম্ভাবনা এখনও আছে বার্সার। আগামী ৩ মার্চ ফিরতি লেগে ঘরের মাঠে খেলবে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa