ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মৌসুম শেষে বায়ার্ন ছাড়বেন আলাবা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
মৌসুম শেষে বায়ার্ন ছাড়বেন আলাবা ডেভিড আলাবা

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের সঙ্গে চুক্তি নবায়নে রাজি হননি ডেভিড আলাবা। চলতি মৌসুম শেষে অ্যালিয়েঞ্জ অ্যারেনা ছাড়বেন বলে নিশ্চিত করেছেন অস্ট্রিয়ান ডিফেন্ডার।

 

আলাবা বায়ার্নে যোগ দেন ২০০৮ সালে। এই মৌসুমের পর তার চুক্তি শেষ হওয়ার কথা। বর্তমান চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে ক্লাবের সঙ্গে তার আলোচনাও হয়। তবে তা আলোর মুখ দেখেনি।  

২৮ বছর বয়সী ডিফেন্ডার বাভারিয়ানদের হয়ে ৪১৫ ম্যাচে ৩৩ গোল করেছেন। ২০১৩ ও ২০২০ সালে বাভারিয়ানদের চ্যাম্পিয়নস লিগ জেতাতে সাহায্য করেন তিনি।  

ক্লাব ছাড়ার বিষয়ে আলাবা বলেন, ‘এটা খুব সহজ সিদ্ধান্ত নয় কারণ ১৩ বছর ধরে আমি এখানে আছি। এই ক্লাব আমার হৃদয়ে। ’ 

অস্ট্রিয়ান তারকার সম্ভাব্য ঠিকানা হিসেবে প্রিমিয়ার লিগের বেশ কয়েকটি ক্লাবের নাম শোনা যাচ্ছে। তবে এই ভার্সেটাইল ডিফেন্ডারের ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে রিয়াল মাদ্রিদও। আলাবা ফুল-ব্যাক, সেন্টার-ব্যাক এবং এমনকি উইংয়েও খেলতেও পারেন।  

২০১০ সালের ফেব্রুয়ারিতে ১৭ বছর বয়সে বায়ার্নের মূল দলে অভিষেক হওয়ার পর ক্লাবের হয়ে ৯টি বুন্দেসলিগা এবং ৬টি জার্মান কাপ জিতেছেন তিনি। গত সপ্তাহে দ্বিতীয়বারের মতো জিতেছেন ক্লাব বিশ্বকাপ। এক বছরে বায়ার্নকে ৬টি শিরোপা জেতাতে সহায়তা করেন আলাবা।  

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa