ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ফুটবল

ইউরোপা লিগের শেষ ষোলোতে ম্যানইউ-আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
ইউরোপা লিগের শেষ ষোলোতে ম্যানইউ-আর্সেনাল

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোলশূন্য ড্র করেও ইউরোপা লিগের শেষ ষোলোতে পৌঁছে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে শেষ মুহূর্তের গোলে শেষ ষোলো নিশ্চিত করেছে আর্সেনাল।

বৃহস্পতিবার রাতে ওল্ড ট্রাফোর্ডে গোল না পেলেও প্রথম লেগে ৪-০ গোলে জিতে শেষ ষোলোয় এক পা দিয়েই রেখেছিল ম্যানইউ। বাকি কাজ গোলপোস্ট অক্ষত রেখে সারে ওলে গানার সুলশারের দল।

প্রথম সুযোগ অবশ্য তৈরি করে সোসিয়েদাদ। ড্যানিয়েল জেমসের চ্যালেঞ্জে ১৩তম মিনিটে পেনাল্টি পায় অতিথিরা। ভাগ্য সহায় হয়নি তাদের, অধিনায়ক মাইকেল ওয়ারজাবালের উঁচু শট গোলবারের পাশ দিয়ে যায়।
ইউনাইটেড লিড বাড়িয়ে নিতে মরিয়া ছিল। ফার্নান্দেস ২৪ মিনিটে ক্রসবারে আঘাত করেন। ৩৬ মিনিটে তার তুলে দেওয়া বলে জেমসের হেড সেভ করেন রেমিরো। বিরতিতে দুই দলই তিনটি বদল আনে। দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কাস র‌্যাশফোর্ডের ফ্রি কিক অল্পের জন্য ঠিকানা খুঁজে পায়নি। অতিথিদের হয়ে মোদিবো সাগনানের হেড লাগে গোলবারে।

ম্যানইউর বদলি নামা অ্যাক্সেল টুয়ানজেবের হেড ৬৩ মিনিটে জালে জড়ালেও ভিএআরে বাতিল হয়। গোলটি বিল্ড আপের সময় ভিক্তর লিন্ডলফ ফাউল করেছিলেন জন বাতিস্তাকে। ম্যাচের শেষ সময়ে নামেন শোলা শোরেটায়ার। ইউরোপিয়ান মঞ্চে ইউনাইটেডের সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের মর্যাদা পান ১৭ বছর ২৩ দিন বয়সী এই ফরোয়ার্ড।

আরেক ম্যাচে বেনফিকার মুখোমুখি হয় ইংলিশ ক্লাব আর্সেনাল। নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত ফিরতি লেগের এই ম্যাচে তারা ৩-২ গোলে জয় পায়। এতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জিতে শেষ ষোলোতে স্থান করে নেয় গানাররা। প্রথম লেগে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্সেনাল।

২১ মিনিটে পিয়েরে এমরিক আউবেমেয়াং এর গোলে এগিয়ে যায় ইংলিশ ক্লাবটি। তবে ৪৩ মিনিটে বেনফিকার দিয়গো গনকালভেস গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৬১ মিনিটে বেনফিকার রাফা গোল করে এগিয়ে নেন দলকে। তাতে বিপাকে পড়ে আর্সেনাল। ৬৭ মিনিটে কিয়েরান তিয়েরনি গোল করে সমতা ফেরান। কিন্তু এই ২-২ গোলের সমতা নিয়ে ম্যাচ শেষ হলে আর্সেনালকে যে বিদায় নিতে হবে। এমন অস্বস্তির মধ্যে ৮৭ মিনিটে আউবেমেয়াং তার জোড়া গোল পূর্ণ করলে শেষ ষোলোর টিকিট পায় আর্সেনাল।

এদিকে ঘরের মাঠে নাপোলি ২-১ গোলে দ্বিতীয় লেগ জিতেও বিদায় নিয়েছে। প্রথম লেগে ২-০ গোলে জিতে দুই লেগের অগ্রগামিতায় ৩-২ এ শেষ ষোলোতে উঠেছে গ্রানাদা। ১০ জনের রেড স্টার বেলগ্রেডের সঙ্গে ১-১ গোলের ড্র করেও দুই লেগের অগ্রগামিতায় ৩-৩ এ পরের ধাপে এসি মিলান। আগের লেগে প্রতিপক্ষের মাঠে ২-২ গোলে ড্র করেছিল ইতালিয়ান জায়ান্টরা।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa